আজ বৃহঃস্পতিবার, ১৭ই অগ্রহায়ণ ১৪২৯, ১লা ডিসেম্বর ২০২২

চাঁপাইনবাবগঞ্জে ১৫৯টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পরিবার ও শিক্ষার্থীদের মাঝে অনুদান প্রদান

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে ৯০টি  ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পরিবার  ও ৬৯জন শিক্ষার্থীর মাঝে ৬ লাখ ৩৬ হাজার টাকার অনুদান প্রদান প্রদান করা হয়েছে। বাংলাদেশ সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের ক্ষুদ্র জাতিসত্তা, নৃ-গোষ্ঠী ও সম্প্রদায়ভুক্ত পরিবার ও পরিবারভুক্ত শিক্ষার্থীদের জীবন মান উন্নয়ন শীর্ষক উপখাতে মঞ্জুরিকৃত অনুদানের নগদ টাকা বিতরণ করা হয়। প্রতৌকক পরিবার ও শিক্ষার্থী পেয়েছেন ৪ হাজার করে টাকা।

সোমবার বিকেল ৩টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে এই টাকা বিতরণ করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা উল্লেখ করে বলেন-কাউকে পেছনে ফেলে নয়-সকলকে সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করছে সরকার। তারই অংশ হিসেবে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে এই টাকা বিদরণ করা হলো। টাকার পরিমাণ কম হলেও এর গুরুত্ব আছে। টাকাটা সঠিক খাতে ব্যয় করবেন। সন্তানদের বাল্যবিয়ে দেবেন না, মাদক থেকে দূরে থাকবেন। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক জাকিউল ইসলাম, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক উম্মে কুলসুম, জেলা সমাজ কল্যাণ পরিষদের সদস্য মুসফিকুর রহমান ও সান্তনা হকসহ অন্যরা। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ