আজ বুধবার, ১১ই বৈশাখ ১৪৩১, ২৪শে এপ্রিল ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে মিনা দিবস পালিত

মেহেদি হাসান

নিরাপদ ও আনন্দময় পরিবেশে মানসম্মত শিক্ষা’ এ  সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে মিনা দিবস পালিত হয়েছে। সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস এর আয়োজনে এ উপলক্ষে শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে সদর উপজেলা চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন দিক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়। এতে ব্যানার ও ফেস্টুন নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার  আয়োজন করা হয়।

সদর  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাঈমা খাঁনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আনিছুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ,সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নুর-উন- নাহার রুবিনা। 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বিদ্যালয়ে যেতে সক্ষম শতভাগ শিশুর বিদ্যালয়ে ভর্তি নিশ্চিতকরণ এবং ঝরে পড়া রোধের অঙ্গীকার নিয়ে পালিত হয় ইউনিসেফের ঘোষিত এ দিবসটি। 

মীনা একটি উচ্ছ্বল, প্রাণবন্ত ও সাহসী মেয়ের নাম। মীনা কার্টুন চরিত্রে মীনার বয়স নয় বছর। এই কার্টুনের আরও দুটি চরিত্রের নাম মিনার ভাই রাজু আর পোষা পাখি মিঠু। লিঙ্গ বৈষম্য রোধ, শিক্ষা, স্বাস্থ্য সচেতনতা ও শিশু নিরাপত্তার গুরুত্ব নিয়ে মিনা কার্টুনের গল্পগুলো তৈরি করা হয়।  এখান থেকে শিক্ষা নিয়ে শিশুরা স্কুলমুখী হয় এবং যাতে ঝড়ে না পড়ে। সেই সাথে মীনা কার্টুন চরিত্র,অভিনয় শিক্ষা শিশুদের আজীবন মনে থাকবে। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ