আজ রবিবার, ১৭ই আশ্বিন ১৪২৯, ২রা অক্টোবর ২০২২

চাঁপাইনবাবগঞ্জে জেলা সামাজিক সম্প্রীতি কমিটির সভা

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসনের আয়োজনে জেলা সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচনায় অংশ নেন কমিটির উপদেষ্টা চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ)আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ও জেলা পরিষদের প্রশাসক মো. আশরাফুল হক। এছাড়াও উপস্থিত ছিলেন, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি মু. জিয়াউর রহমান, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া, বীর মুক্তিযোদ্ধা জনাব আলহাজ্ব রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুস সামাদসহ জেলার বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানগণ, জেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ, জেলার বিভিন্ন ধর্মীয় উপসনালয়ের প্রতিনিধিবৃন্দ এবং সাংবাদিকবৃন্দ।

সভা সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম।

সভাপতির বক্তব্যে জানান, জেলা প্রশাসক বলেন, জেলা সামাজিক-সম্প্রীতি কমিটি জেলায় সম্প্রীতি-সমাবেশ, উদ্বুদ্ধকরণ সভা, জনসচেতনতামূলক কার্যক্রম গ্রহণের মাধ্যমে বিদ্যমান আন্তঃধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধনকে সুসংহত রাখাসহ অসাম্প্রদায়িক চেতনায় ধর্মীয় ও সামাজিক বন্ধনকে অক্ষুন্ন রাখতে হবে। ধর্মীয় উগ্রবাদ, জঙ্গিবাদ, সহিংসতা ও সন্ত্রাসবাদকে প্রতিহত করার লক্ষ্যে প্রয়োজনীয় প্রচার ও উদ্বুদ্ধকরণ কার্যক্রম গ্রহণ করতে হবে। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার রোধকল্পে এ কমিটি  প্রয়োজনীয় প্রচার ও সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করবে। সামাজিক-সম্প্রীতি কমিটি মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ সকল উপাসনালয়ের নিরাপত্তা বিধানে সহায়তা প্রদান করবে। সকল ধর্মীয় উৎসব যথাযথ ভাবগাম্ভীর্য ও উৎসাহ উদ্দীপনার মাধ্যমে উদ্যাপনের পরিবেশকে অক্ষুন্ন রাখতে প্রয়োজনীয় সহায়তা প্রদান করবে। বিভিন্ন ধর্মের শান্তি ও সৌহার্দের বাণীসমূহ ব্যাপক প্রচারের ব্যবস্থা গ্রহণ করবে।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ