আজ রবিবার, ১৭ই আশ্বিন ১৪২৯, ২রা অক্টোবর ২০২২

চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরে মোবাইল কোর্টে জরিমানা

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের নিউ মার্কেট সংলগ্ন মাছ বাজার, মুদিবাজার ও পুরাতন বাজারে অভিযান চালিয়েছেন জেলা প্রশাসনের মোবাইল কোর্ট।  সোমবার তিনজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অভিযানে নামেন। অভিযানে উপস্থিত ছিলেন বিএসটিআই’র রাজশাহী কার্যালয়ের পরিদর্শক  (মেটলোজি) উৎপল কুমার।

মোবাইল কোর্ট সূত্রে জানা গেছে, ওজনে কম দেয়া, ভ্যাট ও ট্যাক্স পরিশোধ না করে অববৈধ পণ্য বিক্রি, অনুমোদনহীন পণ্য দোকানে বিক্রি এবং বিএসটিআই এর অনুমোদন ছাড়া স্কেল বিক্রির অভিযোগে ৪টি মামলায় ১৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। 

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন শরিফের নেতৃত্বে  নিউ মার্কেট এলাকায় ওজনে কম দেওয়ায় একটি মাছের আড়তদারকে, অনুমোদনহীন পণ্য দোকানে রেখে বিক্রির অপরাধে একটি মুদি দোকানকে ৫ হাাজর টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় একটি মুদি দোকানের বিএসটিআইএর অনুমোদনহীন সস ধ্বংস করা হয়।

এছাড়া, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিথুন মৈত্রের নেতৃত্বে পুরাতন বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় একটি কসমেটিস্ এর দোকানে অভিযান চালিয়ে ভ্যাট ও ট্যাক্স পরিশোধ না করে অবৈধ পণ্য বিক্রি করার অপরাধে মামলা দায়ের করে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহনাজ পারভীনের নেতৃত্বে নিউ মার্কেট এলকায় বিএসটিআই এর অনুমোদন ছাড়া স্কেল ব্যবহার করার দায়ে একজনকে ৫০০ টাকা জরিমানা করা হয়। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ