আজ সোমবার, ২৪শে শ্রাবণ ১৪২৯, ৮ই আগস্ট ২০২২

বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সরকারি কলেজে নবীন বরণ , বিদায় ও শিক্ষার মানোন্নয়নে অভিভাবক সমাবেশ

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সরকারি কলেজের শিক্ষার মানোন্নয়নে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সেই সঙ্গে নবীন শিক্ষার্থীদের বরণ ও এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে বক্তারা শিক্ষার্থীদের মহান মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে ওঠার আহ্বান জানান। শনিবার বেলা ১১টায় জেলাশহরের স্বরূপনগরে কলেজটির নিজস্ব চত্বরে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও।   

কলেজটির অধ্যক্ষ মো. এজাবুল হক বুলির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ রুহুল আমিন, আদিনা ফজলুল হক সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ড. মো. সিরাজুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ টেকনিক্যাল ও বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ মো. আতিকুল ইসলাম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোসিকুল আলম বাবুলসহ অন্যরা। সভার শুরুতেই স্বাগত বক্তব্যে কলেজটির অধ্যক্ষ এজাবুল হক বুলি কলেজের ভবনের স্বল্পতার কথা উল্লেখ করে সমস্যা সমাধানে প্রধান অতিথিসহ সকলের সুদৃষ্টি কামনা করেন। 

বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বঙ্গবন্ধুসহ শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিয়ে যেতে এখন থেকেই আদর্শ নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলবে। তোমরা মুক্তিযুদ্ধকে জানবে, বঙ্গবন্ধুকে জানবে।

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুষ্ঠানের প্রধান অতিথি দেবেন্দ্র নাথ উরাঁও বলেন এ কলেজটি সরকারি হওয়ার পর তোমরাই প্রথম ব্যাচ। আমি আশা করব তোমরা কাক্সিক্ষত ফলাফল অর্জন করে এ কলেজের মান রাখতে পারবে এবং ভবিষ্যতে উচ্চ শিক্ষা অর্জন করে তোমরা নিজের উন্নয়নের পাশাপাশি দেশের উন্নয়নে ভূমিকা রাখতে পারবে। আমাকে যেমন আমার বাবা-মা জন্ম দিয়ে শিক্ষা-দীক্ষায় বড় করেছেন বলে এ জায়গায় পৌঁছেছি। আমিও চেষ্টা করছি আমার সন্তানদের সেভাবেই মানুষ করার। আপনারাও আপনাদের সন্তানদের সেভাবেই মানুষ করবেন। তিনি বলেন, মানুষ হচ্ছে আশরাফুল মাকলুকাত। অর্থাৎ সৃষ্টির সেরা জীব হচ্ছে মানুষ। শিক্ষার্থীদের মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী অধ্যাপক মুনসুরা বেগম ও প্রভাষক জোনাব আলী সমাবেশ শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ