আজ সোমবার, ২৪শে শ্রাবণ ১৪২৯, ৮ই আগস্ট ২০২২

চাঁপাইনবাবগঞ্জে সাদিয়া-সামিয়া পুরস্কৃত

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে পরিবার পরিকল্পনা অফিসে কর্মরত মো. কামাল হোসেনের দুই মেয়ে সাদিয়া আফরোজ ও সামিয়া আকতার অ্যাকাডেমিক লেখাপড়ার পাশাপাশি ছবি আঁকা, রচনা প্রতিযোগিতায় বিশেষ পারদর্শী। তারা বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে নিজের এবং মা-বাবার মুখ উজ্জ্বল করেছে এবং ঘরে তুলেছে বহু পুরস্কার।

বড় মেয়ে সাদিয়া নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় হতে পঞ্চম ও অষ্টম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি লাভ, এসএসসিতে সকল বিষয়ে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। তার মোট পুরস্কারের সংখ্যা ১৫০টি। এর মধ্যে চলতি বছর বিভাগীয় পর্যায়ে গ বিভাগে রচনা প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করে। সে বিজ্ঞান বিভাগ থেকে এ বছর এইচএসসি পরীক্ষা দিবে।

ছোট মেয়ে সামিয়া নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ শ্রেণিতে পুরস্কার লাভ করে। তার পুরস্কারের সংখ্যা যথাক্রমে ১৪টি, ৩০টি, ৪৪টি, ৬০টি, ৪০টি ও ১৫টি। সে মোট পুরস্কার ঘরে তুলেছে ৩৫০টি। সামিয়া শেখ রাসেল দিবসে রাজশাহীতে বিভাগীয় পর্যায়ে খ বিভাগে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম, এবং সাদিয়া বঙ্গবন্ধুকে জানো, বাংলাদেশকে জানো বিষয়ে বিভাগীয় পর্যায়ে গ বিভাগে প্রথম স্থান অর্জন করে। সামিয়া বর্তমানে ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজে ৭ম শ্রেণিতে অধ্যয়নরত।

মা-বাবার কন্যা সন্তান যে ফেল না নয়Ñ তার জ্বলজ্যান্ত প্রমাণ হচ্ছে সাদিয়া ও সামিয়া। আর তাই তো অন্যদের উৎসাহিত করতে এবং কন্যাসন্তানদের প্রতি পুত্র সন্তানের মতোই যত্নবান হওয়ার জন্য জেরা পরিবার পরিকল্পনা কার্যালয়ের পক্ষ থেকে সাদিয়া ও সামিয়াকে গত বৃহস্পতিবার বিশ্ব জনসংখ্যা দিবসের অনুষ্ঠানে ক্রেস্ট ও মেডেল প্রদান করা হয়।

জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক ডা. আব্দুস সালামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও। এছাড়াও পরিবার পরিকল্পনা বিভাগের কাজে বিশেষ অবদান রাখায় জনপ্রতিনিধি, চিকিৎসক ও পরিবার পরিকল্পনা বিভাগের জেলা ও উপজেলা পর্যায়ের মাঠকর্মীদের পুরস্কৃত করা হয়।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ