আজ সোমবার, ২৩শে বৈশাখ ১৪৩১, ৬ই মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে এসএসসি ১৯৯১ ব্যাচের শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে এসএসসি ১৯৯১ সালের ব্যাচের শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ জুলাই) দিনব্যাপী এ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। ঈদের ৩য়দিন সকাল সকাল পদচারণে মুখর হয়ে ওঠে নবাবগঞ্জ টাউন ক্লাব। এসএসসি ৯১ ব্যাচের পুনর্মিলনী উৎসবে বন্ধুরা মেতে উঠেছিলেন আনন্দে, যেন খুঁজে  পেয়েছিলেন নিজেদের  শৈশব।
সবাইকে আবার একসঙ্গে পেয়ে যেন কর্মজীবনের সব ক্লান্তি দূর হয়ে গিয়েছিল বন্ধু বান্ধবীরা। পুরোনো স্মৃতি নতুন করে ক্যামেরাবন্দী করে রাখতে ছিল অনেক কসরত।  মধুর মিলনে সতীর্থরা একে অপরের সঙ্গে কুশল বিনিময় ও কোলাকুলির মাধ্যমে বন্ধুত্বের নতুন বন্ধন  তৈরি করেন। সব ভেদাভেদ ভুলে সবাই একসাথে মিলিত হন। ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের শুরুতে সকল বন্ধুদেও অংশগ্রহণে শুরুতেই শুরু হয় বনাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টাউন ক্লাবের জাহিদুল ইসলাম হলে এসে শুরু হয় ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. সুজাতুল আলম কল্লোলের উপস্থাপনায় পরিচিতি পর্ব, স্মৃতিচারণ।
বিদ্যালয়ের ৯১ ব্যাচের পুনর্মিলনী উয্যাপন পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট মাহমুদ হাসান বলেন,  বন্ধুত্বের টানে শৈশবের মধুর স্মৃতিচারণায় ঈদের তৃতীয় দিন ব্যতিক্রমধর্মী মিলনমেলার আয়োজন করেছে। ব্যাচের সদস্যদের অনেকেই দেশ ও দেশের বাইরের বিভিন্ন গুরুত্ব¡পূর্ণ পেশায় নিয়োজিত।
৯১ ব্যাচের বন্ধু ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সচিব জানান, অনেক বন্ধুর সাথে দীর্ঘ ২৫ থেকে ৩০ বছর পর একত্রে মিলিত হতে পেরে আমরা অনেক খুশি হয়েছি। আগামীতে আমাদের এ মিলন মেলা উৎসব ধারাবাহিকতা অব্যাহত থাকবে এ আশা করি।
৯১ ব্যাচের ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক মোঃ শরিফুল ইসলাম সায়েদ জানান, দুরন্ত,প্রানবন্ত,ও অক্লান্ত স্কুল জীবনে গড়ে উঠা বন্ধুত্বেও কোনই জুড়ি মেলে ভিন্ন কোন সময় । কিন্তু তারপরও স্কুল,কলেজবিশ^বিদ্যালয় পেরিয়ে কর্মজীবনের নানান ব্যস্ততায়আমরা আমাদের গভীর ও নিখাদ স্কুল বন্ধুত্বেও সাথে ঠিকমত যোগাযোগ করতে পারিনা। তাই আমরা এসএসসি ১৯৯১ ব্যাচ এর মাধ্যমে দীর্ঘদিন পর ঈদ পুনর্মিলনী আয়োজন করেছি। আগামীতেও আমরা এরকম সুন্দর আয়োজন করবো।
পরে এসএসসি ১৯৯১ ব্যাচের বন্ধুদের নিজ উদ্যোগে গান,কবিতা, নৃত্য পরিবেশন করা হয়। এছাড়াও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. সুজাতুল আলম কল্লোলের উদ্যোগে গম্ভীরা গান পরিবেশন করা হয়।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ