আজ মঙ্গলবার, ১০ই বৈশাখ ১৪৩১, ২৩শে এপ্রিল ২০২৪

১০টাকা মূল্যে চিকিৎসা সেবা দিয়ে চলেছে সাদেক চিকিৎসাকেন্দ্র

মেহেদি হাসান

সেবাই ধর্ম। সু-স্বাস্থ্যই সকল সুখের মূল। এই শ্লোগান নিয়ে নিয়মিত স্বল্প মূল্যে চিকিৎসা সেবা দিয়ে চলেছে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দিয়াড় ধাইনগর  এলাকার আলহাজ্ব সাদেক ফাউন্ডেশনের পরিচালনায় সাদেক চিকিৎসাকেন্দ্রে  নামের একটি সংগঠন। 

সোমবার সকাল ৯টা থেকে বিকেল পর্যন্ত মাত্র ১০ টাকায় চিকিৎসাসেবা ক্যাম্পিং ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের হূদরোগ, মেডিসিন ও ডায়াবেটিস বিশেষজ্ঞ ডা. আব্দুল মজিদ।  এছাড়াও প্রতিদিন সেখানে চিকিৎসা করেন মেডিকেল এসিস্ট্যান্ট ও শ্যাকমোগণ। 

বিভিন্ন রোগে আক্রান্ত মানুষের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দিতে গ্রাম পর্যায়ে যাত্রা শুরু করেছেন  ডা. আব্দুল মজিদ । তিনি গত দেড়বছর যাবত স্বল্পমূল্যে আবার কখনো বিনামূল্যে ফ্রি চিকিৎসা   সেবা দিয়ে আসছেন সেবামূলক এই সংগঠনটি।

ডা. আব্দুল মজিদের সাথে কথা বলে জানা গেছে ,সমাজে পিছিয়ে পড়া হতদরিদ্রদের স্বল্পমূল্যে আবার কখনো বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে চলেছে এ ফাউন্ডেশনের কাজ। মাঠ পর্যায়ে যেসব রোগীদের ইসিজি, আল্ট্রাসনোগ্রাম এক্সরে ডায়াবেটিস ও রক্তের গ্রুপ পরীক্ষা-নিরীক্ষা করতে হয় সেসব রোগীদের তার প্রাইভেট চেম্বার ম্যাক্স ক্লিনিকে ৩০% ছাড়ে ও গরীব অসহায়দের পরীক্ষা করে থাকেন।  


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ