আজ শনিবার, ১০ই আষাঢ় ১৪২৯, ২৫শে জুন ২০২২

চাঁপাইনবাবগঞ্জে ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে। বুধবার (১৫ জুন) সকালে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপতপালে এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন হাসপাতালের তত্বাবধায় ডা.মাসুদ পারভেজ ও সিভিল সার্জন ডা. এসএম মাহমুদুর রশিদ।

এ সময় উপস্থিত ছিলেন, ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. নুরুন নাহার নাসু, নাসিং সুপার ভাইজার মরিয়ম খাতুন, জেলা ইপিআই সুপারেনটেন্ড আমিরুল মোমেনীন জীবন, মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) পলাশ আহমেদ প্রমুখ। উদ্বোধনের প্রথম দিন জেলায় ৬-১১ মাস বয়সী ৬৬৪৩ ও ১২-৫৯ মাস বয়সী ৪৫৬৬১জন ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়।  

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, ১৫ জুন থেকে ১৯ জুন  চাঁপাইনবাবগঞ্জ জেলায় এবার ১ হাজার ১৬৫টি কেন্দ্রে ২ লাখ ৫ হাজার ১৫৭ জন শিশুকে ভিটামিন এ-প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী ২৪ হাজার ৫৭১ জন শিশুকে একটি করে নীল রংয়ের এবং ১২-৫৯ মাস বয়সী ১ লাখ ৮০ হাজার ৫৮৬ জন শিশুকে একটি করে লাল রংয়ের ভিটামিন এ-প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ১৫ থেকে ১৯জুন ৪দিনে এইসব শিশুদের ভিটামিন এপ্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। তবে যদি কোনো শিশু অসুস্থ থাকে থাকে তাহলে তাকে পরে যে কোনো দিন খাওয়ানো হবে। ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করতে ১৮৯ জন স্বাস্থ্য সহকারী, ২৩৭জন পরিবার পরিকল্পনা সহকারী এবং ৩ হাজার ৪৮৩ জন স্বেচ্ছাসেবক নিয়োজিত রয়েছেন।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ