আজ শনিবার, ১৩ই বৈশাখ ১৪৩১, ২৭শে এপ্রিল ২০২৪

চাঁপাইনবাবগঞ্জ হেল্পজোনের উদ্যোগে ব্লাড গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদান

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ হেল্পজোনের উদ্যোগে ব্লাড গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদান সম্পর্কিত ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। শনিবার  চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের টিকলীচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি বাচ্চাদের রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। চাঁপাইনবাবগঞ্জ হেল্পজোনের স্বেচ্ছাসেবীরা অত্যন্ত সতর্কতার সাথে প্রায় ২০০ জন বাচ্চা ব্লাড গ্রুপ নির্ণয় করে।

কোমলমতি বাচ্চারা এই অল্প বয়সে তাদের রক্তের গ্রুপ জানতে পেরে আনন্দিত এবং ভীষণ খুশি। শুধু তাই নয় চাঁপাইনবাবগঞ্জ হেল্পজোনের স্বেচ্ছাসেবীরা তাদেরকে রক্তদানের উপকারিতা, প্রয়োজনীয়তা এবং গুরুত্ব সম্পর্কে জানালে তারা বড় হয়ে রক্তদানের জন্য আগ্রহ প্রকাশ করে এবং সবাই উচ্ছাসের সাথে বলে আমরাও বড় হয়ে রক্ত দান করব।

টিকলীচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুল ইসলাম আনন্দ ভরা মনে বলেন আমার কাছে খুব ভালো লাগছে‌ আমার প্রতিষ্ঠানের ছোট ছোট বাচ্চারা এই বয়সে তাদের রক্তের গ্রুপ জানতে পারল। এটা আমার জন্য গর্বের একটি বিষয়।

মানবিক কাজ গুলো আয়োজন করতে আমাদের স্বেচ্ছাসেবক ভাইবোনেরা সর্বদা প্রস্তুত। কিন্তু আমরা সকলেই শিক্ষার্থী। সেই হিসেবে আমরা রক্তের গ্রুপ নির্ণয় সামগ্রী অথবা আর্থিক সহযোগিতা পেলে আমরা নিয়মিতভাবে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির আয়োজন করতে চাই চাঁপাইনবাবগঞ্জের গ্রামেগঞ্জে, আনাচে কানাচে। যদি কোন প্রতিষ্ঠান আমাদের সাথে আমাদের এই মানবিক কাজগুলোতে সহযোগিতায় স্পন্সর হতে আগ্রহী থাকেন অথবা কোন সহদয় ব্যক্তি যদি আমাদের পাশে থাকতে চান আপনাদেরকে অগ্রিম অভিনন্দন জানাই। এসবে সহযোগিতায় কেউ আগ্রহী থাকলে আমাদের সাথে যোগাযোগ করার জন্য সবিনয় অনুরোধ করছি। সর্বোপরি আপনাদের সকলের দোয়া ভালোবাসা ও সহযোগিতা চাই।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ