আজ রবিবার, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯শে মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে কর্মস্থলে নিরাপত্তার দাবিতে বিসিএস সাধারণ শিক্ষক সমিতির কর্মবিরতি ও মানববন্ধন

মেহেদি হাসান

কর্মস্থলে নিরাপত্তার দাবিতে বিসিএস সাধারণ শিক্ষক সমিতির কর্মবিরতি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার (১২ জুন) বেলা সাড়ে ১১ টায় শহরের  সেন্টু মার্কেট এলাকায় মুজিব মঞ্চে বিসিএস সাধারণ শিক্ষক সমিতির  কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সমিতির নবাবগঞ্জ সরকারি কলেজ ইউনিট এ কর্মসূচির আয়োজন করে। নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ও বিসিএস সাধারণ শিক্ষক সমিতির কলেজ ইউনিটের সহ-সভাপতি প্রফেসর ড. শংকর কুমার কুণ্ডুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সমিতির নবাবগঞ্জ সরকারি কলেজ ইউনিটের সাধারণ সম্পাদক মোঃ গোলাম সারোয়ার,সহ সম্পাদক ড. মোঃ কামরুল আহসান, চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজ ইউনিটের রসায়ন বিভাগের প্রভাষক শহিদুজ্জামান সোহেল।

মানববন্ধনে লিখিত বক্তব্যে সমিতির সরকারি কলেজ ইউনিটের সম্পাদক গোলাম সারোয়ার বলেন,গত ৮ জুন ময়মনসিংহ জেলার গফরগাঁও সরকারি কলেজে একদল বহিরাগত সন্ত্রাসী কলেজে ঢুকে শিক্ষকদের উপর হামলা করে তাদের অবরুদ্ধ করে রাখে এবং কলেজের গুরুত্বপূর্ন কাগজপত্র ছিনিয়ে নিয়ে যায়। 

বিসিএস সাধারণ শিক্ষক সমিতি এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এবং ঘটনায় জড়িতদের দ্রুত  গ্রেফকার করে আইনানুগ শান্তির ব্যবস্থা, কর্মস্থলে শিক্ষকদের নিরাপত্তা নিশ্চিত করা,শিক্ষা প্রতিষ্ঠানে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ বা সশস্ত্র আনসার মোতায়েন রাখা এবং শিক্ষা প্রতিষ্ঠানে সার্বিক আইনশৃংখলা ও শিক্ষার পরিবেশ নির্বিঘ্ন রাখতে অধ্যক্ষ ও উপাধ্যক্ষ কে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা প্রদানের দাবী জানিয়ে  সারাদেশে সমিতির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা এ দাবীতে নিজ,নিজ প্রতিষ্ঠানে সকালে কর্মবিরতি পালন করে মানববন্ধনে অংশ নিয়েছি। 




মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ