আজ শনিবার, ১০ই আষাঢ় ১৪২৯, ২৫শে জুন ২০২২

চ্যারিটি ব্লাড ইউনিটের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ জেলার সুনামধন্য সেচ্ছাসেবী সংগঠন চ্যারিটি ব্লাড ইউনিট এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সেচ্ছায় রক্তদান কারীদের নিয়ে মিলন মেলার আয়োজন করা হয়েছে। ১০ জুন শুক্রবার বিকেল ৪ টায় শাহনেয়ামতুল্লাহ কলেজ হলরুমে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা হয়।

শাহ নেয়ামতুল্লাহ কলেজের উপাধক্ষ্য মোঃ শরিফুল ইসলাম,এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  নবাবগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু। স্বাস্থ্য  সচেতনতা মুলক আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ),চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার  সাধারণ সম্পাদক ডাঃ মোঃ গোলাম রাব্বানী, ,চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের কনসালটেন্ট সার্জারি ডাঃ শহিদ- উল -ইসলাম খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ,বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ মোঃ রুহুল আমিন, সদর উপজেলা চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, আদিনা ফজলুল হক সরকারী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, নামোশংকরবাটী কলেজের অধ্যক্ষ আব্দুল জলিল, নবাবগঞ্জ সিটি কলেজের অধ্যক্ষ মোঃ তরিকুল আলম সিদ্দিকী, চাঁপাইনবাবগঞ্জ টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ আতিকুল ইসলাম, সমাজ সেবা অফিসার রেজিস্ট্রেশন মোঃ ফিরোজ কবির। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন চ্যারিটি ব্লাড ইউনিটের সভাপতি  ওয়ালিদ হাসান (মাইনুল)  ও উপদেষ্টা ও সাংবাদিক জমশেদ আলী।

নামোশংকরবাটি কলেজের সহকারী অধ্যাপক মোঃ গোলাম ফারুক মিথুন এর সঞ্চালনায় বক্তরা "তুচ্ছ নয় রক্তদান" বাঁচাতে পারে একটি প্রাণ" শ্লোাগান কে সামনে নিয়ে " চ্যারিটি ব্লাড ইউনিট" শুরু হতে মানবতার সেবায় সেচ্ছাসেবী সংগঠন হিসেবে কাজ করে যাওয়ার কথা উল্লেখ করেন। সংগঠনের সভাপতি গত এক বছরের কার্যক্রম তুলে ধরেন। বক্তরা জানান যে দেশে হাফ লিটার পানি টাকা দিয়ে কিনে নিতে হয় সে দেশে রক্ত বিনামূল্য পাওয়া যায়।  যা সত্যিই মানবতার উজ্জল দৃষ্টান্ত। শুধুমাত্র সম্ভব হয়েছে কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদের জন্য। বক্তরা আরো বলেন

রক্তাদাতাদের জন্য স্বরনীয় একটি দিন চট্রগ্রামের সিতাকুন্ডের ভয়াবহ অগ্নিকান্ড। যারা আগুনে আহত হয়েছে তাদের জন্য হাজার হাজার রক্তদাতা চট্রগ্রাম মেডিকেলে হাজির হয়েছে শুধুমাত্র মানবতার জন্য । সে সকল রক্ত যোদ্ধাদের জন্য সকলে মিলে হাত তালি দিয়ে অভিনন্দন জানানো হয়। 

প্রোগ্রামে ডোনারদের উদ্বুদ্ধু করতে ক্রেস্ট প্রদান ও প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়৷  

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ