আজ শনিবার, ১০ই আষাঢ় ১৪২৯, ২৫শে জুন ২০২২

চাঁপাইনবাবগঞ্জে ১৫-২১ জুন জনশুমারি ও গৃহগণনা সংশ্লিষ্টদের চারদিনের প্রশিক্ষণ শুরু

মেহেদি হাসান

আগামী ১৫ জুন প্রথমবারের মতো ডিজিটাল পদ্ধতিতে জনশুমারি ও গৃহগণনা শুরু হচ্ছে। চলবে ২১ জুন পর্যন্ত। এ উপলক্ষে সোমবার থেকে চাঁপাইনবাবগঞ্জে জেলা ও উপজেলা পর্যায়ের শুমারি সমন্বয়কারী, জোনাল অফিসার ও আইটি সুপারভাইজারদের নিয়ে চার দিনের প্রশিক্ষণ শুরু হয়েছে।
সদর উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। এ সময় তিনি প্রতিটি মানুষ এবং প্রতিটি গৃহের সঠিক তথ্য সংগ্রহ করার জন্য সংশিষ্টদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন আপনারা সবচেয়ে ভালো কাজটি সম্পাদন করবেন। আমরা আপনাদের সনদপত্র দিব।
জেলা পরিসংখ্যান ব্যুরোর উপপরিচালক উম্মে কুলসুমের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও ও সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন, সমবায় অফিসের সহকারী পরিদর্শক রিয়াদ ফয়সাল।  
উপপরিচালক উম্মে কুলসুম জানান, এই চারদিন যারা প্রশিক্ষণ নেবেন তারা গণনাকারীদের প্রশিক্ষণ দেবেন। তিনি জানান, আইসিআর প্রশ্নপত্র বা মোবাইল অ্যাপ-ড্রপ অ্যান্ড পিক-টেলিফোনিক সাক্ষাৎকারের মাধ্যমে ১৫-২১ জুন অনুষ্ঠিত হবে জনশুমারি ও গৃহগণনা-২০২২।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ