আজ শুক্রবার, ৬ই বৈশাখ ১৪৩১, ১৯শে এপ্রিল ২০২৪

অধ্যাপক সিরাজুল ইসলাম ছিলেন উদার মনের মানুষ স্মরণসভায় বক্তারা

মেহেদি হাসান

বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যাপক সিরাজুল ইসলাম স্মরণে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  হয়েছে।  শুক্রবার (২০ মে) বিকেলে জাতীয় সাহিত্য পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে পরিষদের অস্থায়ী কার্যালয়ে স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 

স্মরণসভায় বক্তারা বলেন অধ্যাপক সিরাজুল ইসলাম একজন উদার মনের মানুষ ছিলেন। তিনি শুধু একজন শিক্ষাবিদই ছিলেননা সমাজের সকল শ্রেণী-পেশার মানুষের সঙ্গে তিনি বিনয়ী হয়ে চলাফেরা করেছেন । চাঁপাইনবাবগঞ্জ জেলার শিক্ষা সাহিত্য সংস্কৃতি অঙ্গনে তার ব্যাপক বিচরণ ছিল। জেলায় তিনি রবীন্দ্র সংগীত শিল্পী হিসাবে ও ব্যাপক সুনাম অর্জন করেছিলেন। জেলা প্রশাসন, বাংলাদেশ শিশু একাডেমী, শিল্পকলা একাডেমীসহ সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে তিনি ওতপ্রোতভাবে জড়িত ছিলেন । সেই সাথে দীর্ঘদিন ধরে শিক্ষা সাহিত্য সংস্কৃতি অঙ্গনে বিচারকের দায়িত্ব পালন করেছিলেন।

জাতীয় সাহিত্য পরিষদের সদস্য ও স্মরণসভার আহবায়ক আখতারুজ্জামান মন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় বক্তব্য রাখেন রংপুর ক্যাডেট কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ইসরাইল হক, অবসরপ্রাপ্ত শিক্ষক মোঃ শাহ আলম,কৃষ্ণগোবিন্দপুর ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সাইদুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ জেলা কলেজ শিক্ষক সমিতি (নজেকসিস) এর সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জে টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ  আতিকুল ইসলাম, অধ্যাপক সিরাজুল ইসলামের পুত্র আদিনা ফজলুল হক সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শফিকুল আলম, কবি সাইফুল মতিন, কারবালা স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক, আব্দুর রউফ, মো. শামসুদ্দিন,বালিয়াডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজনীন শাহনাজ, জাতীয় সাহিত্য পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সম্পাদক কবি আমিনুল ইসলাম, হৃদয় মাল্টিমিডিয়া স্কুলের পরিচালক আফসার হোসেন, কোট জামে মসজিদের পেশ ইমাম মোক্তার হোসেন, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক মাহবুব জন, বালিয়াডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা শেফালী খাতুন, আলীনগর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোস্তাক হোসেন, সাংবাদিক ও জাতীয় সাহিত্য পরিষদের নির্বাহী সদস্য মেহেদি হাসান। 

স্মরণ সভায় আলোচনা শেষে মরহুমের জীবন ও কর্মের ওপর আলোচনা শেষে মুনাজাত করা হয়।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ