আজ বুধবার, ১১ই বৈশাখ ১৪৩১, ২৪শে এপ্রিল ২০২৪

জনপ্রতিনিধিদের সম্মিলিত প্রচেষ্টায় বাল্যবিবাহ, মাদক-জঙ্গিবাদ ও করোনাভাইরাস প্রতিরোধ সম্ভব - জেলা প্রশাসক

মেহেদি হাসান

জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ বলেছেন, জনগনের দ্বারা নির্বাচিত জনপ্রতিনিধিদের সম্মিলিত প্রচেষ্ঠায়  জেলা থেকে বাল্যবিবাহ,মাদক,জঙ্গিবাদ ও করোনা ভাইরাস দূর করা সম্ভব।  আমরা করোনা প্রতিরোধে  মডেল হয়েছি। সেখানেও জনপ্রতিনিধিদের ভ’মিকা রয়েছে।  করোনার মতো বাল্যবিয়ে, মাদক ও অস্ত্র  চোরাচালান বন্ধ করে মডেল হতে হবে। তবে মডেল হতে হলে সকলের ঐক্যবদ্ধ অংশগ্রহণ প্রয়োজন।  যেভাবে আমরা গত বছর করোনা দূর করতে সক্ষম হয়েছি, ঠিক একইভাবে নবনির্বাচিত সকল জনপ্রতিনিধিকে আন্তরিকতার সহিত সহযোগিতা করতে হবে ।  

 রোববার (০৯জানুয়ারি) দুপুরে   শিবগঞ্জ উপজেলার বঙ্গবন্ধু লাইভ ম্যাংগো মিউজিয়ামে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি আরো বলেন, বাংলাদেশের মধ্যে সবচাইতে করোনা ভাইরাসে নাজেহাল ছিল চাঁপাইনবাবগঞ্জ। কিন্তু সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় মডেল  জেলা হিসেবে প্রতিষ্ঠিত হয়। অষ্ট্রেলিয়াসহ উন্নত কয়েকটি  দেশ আমাদের মডেল হিসেবে অনুসরণ করেছিল।

নতুন করে আবারো পাশের  দেশে মহামারি আকারে এ করোনার নতুন ধরন ছড়াচ্ছে। তাই আমাদের সবাইকে মাস্ক পরার পাশাপাশি সচেতন হতে হবে। প্রশাসনকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। তবেই করোনার  করোনার নতুন ঢেউ মোকাবেলা করা সম্ভব হবে।

জেলা প্রশাসক আরো বলেন, বাল্যবিবাহ বন্ধ, নারী ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধ, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ, মাদকদ্রব্যের ক্ষতিকর দিক নিয়ে  জেলা প্রশাসন ইতোমধ্যে উঠান  বৈঠক শুরু করেছে। মানুষকে সচেতন করা হচ্ছে। বিশেষ করে গ্রামের নারীদের এসবের ভালোমন্দ  বোঝানো হচ্ছে।

জনপ্রতিধিদের উদ্দেশ্যে তিনি বলেন- আপনারা নিজেরা নিজ নিজ এলাকাকে বাল্যবিবাহ বন্ধ, মাদক জঙ্গিবাদ প্রতিরোধ করতে আন্তরিকতার সাথে এগিয়ে আসুন।  দেখবেন আপনার জনপ্রিয়তা আরো বাড়বে। আপনারা নির্বাচনের সময় জনগণকে  যে প্রতিশ্রæতি দিয়ে ভোট নিয়ে জনপ্রতিনিধি হয়েছেন তা পালন করতে হবে। মনে রাখবেন আপনারা এখন প্রজাতন্ত্রের কর্মচারী। দায়িত্ব এড়িয়ে যাবার কেনো সুযোগ নেই।  জেলা প্রশাসক  তার বক্তব্যে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, অনিয়ম-দুর্নীতি করলে  কোনো প্রতিনিধিকে ছাড়  দেয়া হবেনা।

 জেলা প্রশাসক  মোঃ মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দীন আহমেদ শিমুল,  রহনপুর ব্যাটালিয়ান (৫৯ বিজিবি) অধিনায়ক  মোঃ আমির হোসেন  মোল্লা,  জেলা পরিষদ  চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আশরাফুল হক, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডাঃ আব্দুল মাতিন, চাঁপাইনবাবগঞ্জ  পৌর  মেয়র আলহাজ্ব  মোখলেসুর রহমান, শিবগঞ্জ উপজেলা  চেয়ারম্যান  সৈয়দ নজরুল ইসলাম,  গোমস্তাপুর উপজেলা চেয়ারম্যান হুমায়ন রেজা,  অতিরিক্ত  জেলা প্রশাসক (রাজস্ব) মহসিন মৃধা, উপ-পরিচালক স্থানীয় সরকার আহমেদ মাহবুব উল ইসলাম, শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বি,  শিবগঞ্জ উপজেলা সমাজসেবা অফিসার কাঞ্চন দাসসহ অন্যরা। উপস্থিত ছিলেন, শিবগঞ্জ  পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, রহনপুর  পৌর  মেয়র মতিউর রহমান খান, সদর উপজেলা  চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, ভোলাহাট উপজেলা  চেয়ারম্যান রাব্বুল  হোসেনসহ জেলার সকল  পৌর ও ইউনিয়নের নির্বাচিত কাউন্সিলর, মহিলা কাউন্সিলর,  চেয়ারম্যান,  সদস্য-মহিলা সদস্যগনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ