আজ বৃহঃস্পতিবার, ৫ই বৈশাখ ১৪৩১, ১৮ই এপ্রিল ২০২৪

রাত পোহালেই সদর উপজেলার ১৪ ইউনিয়নে ভোট : ১৩৪ ভোট কেন্দ্রে ভোটার ২৬৭৪৩৫ জন

মেহেদি হাসান

পঞ্চম ধাপে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে আগামী বুধবার ভোট গ্রহণ করা হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটারগণ। ১৩৪টি ভোট কেন্দ্রে ভোটার রয়েছেন ২ লাখ ৬৭ হাজার ৪৩৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৫ হাজার ২৪১ জন এবং নারী ভোটার ১ লাখ ৩২ হাজার ১৯৪ জন।

এই তথ্য নিশ্চিত করে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাচন অফিসার মাহবুবুল কবীর আরো জানান, ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে নিয়োগ করা হয়েছে প্রিজাইডিং অফিসার ১৩৪ জন. সহকারী প্রিজাইডিং অফিসার ৭৯০ জন, পোলিং অফিসার ১ হাজার ৫৮০ জন। অন্তত ২ হাজার আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন। তিনি আরো জানান, এবার চেয়ারম্যান পদে ৬৫ জন, ৪২টি সংরক্ষিত ওয়ার্ডে ১৭৩ জন এবং ১২৬টি সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৫৪৯ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন।

এর মধ্যে সুন্দরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন ৪ জন। তারা হলেন- আওয়ামী লীগের হাবিবুর রহমান (নৌকা), স্বতন্ত্র প্রার্থী ইখতিয়ার উদ্দিন (মোটরসাইকেল), দুরুল হোদা (আনারস) ও মতিউর রহমান (ঘোড়া)।

নারায়ণপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের শহিদুল ইসলাম (নৌকা), স্বতন্ত্র প্রার্থী হিসেবে অ্যাডভোকেট মো. আলমগীর কবির (মোটরসাইকেল), মোসা. নূরজাহান বেগম (চশমা), মো. আজিম উদ্দিন (আনারস) ও নাজিম উদ্দিন (ঘোড়া) প্রতীকে ভোট করছেন।

চরবাগডাঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ওমর আলী (নৌকা), কামরুল হোদা (লাঙ্গল), নিজাম উদ্দিন (ঘোড়া), রফিকুল ইসলাম বুলবুল (আনারস), শওকত আলী (চশমা) ও শাহীদ রানা টিপু (মোটরসাইকেল) প্রতীক নিয়ে ভোটযুদ্ধ চালিয়ে যাচ্ছেন।

শাহজাহানপুর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের জাহাঙ্গীর আলম (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মো. জাহাঙ্গীর (টেলিফোন), তরিকুল ইসলাম (আনারস), মিজানুর রহমান (চশমা) ও সাদিকুল ইসলাম (মোটরসাইকেল) লড়ছেন।

ইসলামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. জসিম উদ্দিন (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মো. আকতারুজ্জামান (মোটরসাইকেল), মো. জিয়াউর রহমান (চশমা) ও মো. মোহরুল হক (আনারস) ভোট করছেন।

দেবীনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে মো. হাফিজুর রহমান (নৌকা), স্বতন্ত্র প্রার্থী আ.ক.ম. সাহেদুল আলম বিশ্বাস (আনারস), মো. আফজাল হোসেন (চশমা), মো. কামরুজ্জামান (মোটরসাইকেল) ও মো. হাবিবুর রহমান (অটোরিকশা) প্রতীক নিয়ে ভোট করছেন।

আলাতুলি ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে নেমেছেন ৪ জন। তারা হলেনÑ কামরুল হাসান কামাল (নৌকা), এসরাইল হক (ঘোড়া), জয়নাল আবেদীন (আনারস) ও নাজিমুল হক (মোটরসাইকেল)।

চরঅনুপনগর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে লড়ছেন আওয়ামী লীগের সেরাজুল ইসলাম (নৌকা), বিএনপির জহিরুল হক বিশ্বাস বুলু (মোটরসাইকেল), এস আব্দুল বাদী বাদশা (চশমা) ও গোলাম কিবরিয়া (আনারস)।

রানীহাটি ইউনিয়নে আওয়ামী লীগের মোহা. জাকারিয়া (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মোহা. হাবিবুর রহমান (চশমা), মো. আব্দুল অদুদ (মোটরসাইকেল), মো. দুরুল হোদা (ঘোড়া) ও মো. রহমত আলী (আনারস) প্রতীকে ভোটযুদ্ধ চালিয়ে যাচ্ছেন।

মহারাজপুর ইউনিয়নে আওয়ামী লীগের নাহিদুল ইসলাম রাজন (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মোহা. জোনাব আলী (চশমা), মো. আশরাফুল ইসলাম (অটোরিকশা), শরিফুল ইসলাম (মোটরসাইকেল) ও মো. সালাম (আনারস) প্রতীকে ভোট করছেন।

ঝিলিম ইউনিয়নে ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন ৩ জন প্রার্থী। তারা হলেন- গোলাম লুৎফুল হাসান (নৌকা), নুরুল ইসলাম নুরু (আনারস) ও শাহজাহান আলী সাজু (মোটরসাইকেল)।

গোবরাতলা ইউনিয়নেও ৩ জন প্রার্থী চেয়ারম্যান পদে লড়ছেন। তারা হলেন-আরাফুল ইসলাম আজিজি (নৌকা), তাশেম আলী (আনারস) ও রবিউল ইসলাম (চশমা)।

বারঘরিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন ৭ জন প্রার্থী। তাদের মধ্যে আওয়ামী লীগের হারুন অর রশিদ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী আল আমিন (মোটরসাইকেল), আসলাম উদ্দিন (চশমা), মো. কামরুজ্জামান (আনারস), নাইমুল হক (ঘোড়া), ফিরোজ কবির (অটোরিকশা) ও সাদিকুল ইসলাম (টেলিফোন) প্রতীকে ভোটের লড়াই চালাচ্ছেন।

বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে তরিকুল ইসলাম (নৌকা), স্বতন্ত্র প্রার্থী আবু হেনা মো. আতাউল হক (ঘোড়া), মুহাম্মদ মুতাসিম বিল্লাহ (চশমা), একরামুল হক (মোটরসাইকেল), মো. মোতাসসিম বিল্লাহ (চশমা), মো. আতাউর রহমান (আনারস) প্রতীক নিয়ে ভোট করছেন।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ