আজ সোমবার, ৪ঠা মাঘ ১৪২৮, ১৭ই জানুয়ারী ২০২২

রেডিও মহানন্দার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

মেহেদি হাসান

জেলার একমাত্র কমিউিনিটি রেডিও-রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম মঙ্গলবার (২৮ডিসেম্বর) ১০ বছর পার করে ১১ বছরে পদার্পণ করেছে। এউপলক্ষে সকালে জন্মদিনের কেক কাটা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

জেলা শহরের বেলেপুকুরে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নকিব হোসেন মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন-রেডিও মহানন্দা চাঁপাইনবাবগঞ্জবাসীর কণ্ঠস্বর, গণমানুষের প্রাণের প্রতিষ্ঠান, এ প্রতিষ্ঠান বাল্য বিয়ে প্রতিরোধ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, মাদক প্রতিরোধ, নিরাপদ অভিবাসন, মানবপাচার প্রতিরোধ, শিক্ষা, স্বাস্থ্যসহ নানা বিষয়ে সাধারণ মানুষকে সতেচন করে গড়ে তোলার কাজটি করছে এবং এসডিজি বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এ ছাড়াও রয়েছে সুস্থ বিনোদন কর্মসূচি। 

অনুষ্ঠানে কথা বলেন-চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মো. মোখলেসুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকিউল ইসলাম। রেডিও মহনন্দার প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রয়াসের নির্বাহী পরিচালক হাসিব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আরো কথা বলেন-রেডিওটির ব্যবস্থাপনা কমিটির আহবায়ক গোলাম ফারুক মিথুন, স্টেশন ম্যানেজার আলেয়া ফেরদৌস, প্রয়াস মানিবক উন্নয়ন সোসাইটির কনিষ্ঠ সহকারী পরিচালক মুহাম্মদ তাকিউর রহমান, রেডিওটির সংবাদ বিভাগের প্রধান আজিজুর রহমান শিশির। 

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জের অন্যতম বেসরকারি উন্নয়ন সংস্থা প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি ব্যবস্থাপনায় পরীক্ষামূলক সম্প্রচারের মধ্য দিয়ে ২০১১ সালের ২৮ অক্টোবর এফ.এম. ৯৮.৮ মিটার ব্যান্ডে রেডিও মহানন্দা যাত্রা শুরু করে এবং ২৮ ডিসেম্বর আনুষ্ঠানিক সম্প্রচার শুরু হয়। অনুষ্ঠানে প্রয়াস ফোক থিয়েটার ইনস্টিটিউটের শিল্পীরা সংগীত পরিবেশন করেন। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ