আজ শনিবার, ৭ই বৈশাখ ১৪৩১, ২০শে এপ্রিল ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে ১৫ গরু ডাকাতির ঘটনায় ৬ জন গ্রেপ্তার

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার জিনারপুর গড়বাড়ি এলাকায় খামার থেকে ১৫ গরু ডাকাতির ঘটনায় ৬ ডাকাতকে গ্রেপ্তার এবং ৫ টি গরু উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব। এ সময় উদ্ধার হওয়া গরু ও গ্রেপ্তার ডাকাতদের গণমাধ্যমের সামনে হাজির করা হয়।

গ্রেপ্তারকৃত ডাকাতরা হলেন- জেলার গোমস্তাপুর উপজেলার মিলন হোসেন, নুরুজ্জামান, রহমত আলী, কুরবান আলী, মুনসুর আলী এবং জয়পুরহাট জেলার রাঘবপুর মুন্নাপুকুরপাড়া এলাকার মানিক। প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব জানান, গরু ডাকাতির ঘটনার পর-পরই গোমস্তাপুর থানা ও ডিবি পুলিশের যৌথ সমন্বয়ে অভিযান শুরু করে পুলিশ। গত ৭২ ঘণ্টায় পুলিশের ব্যাপক অভিযানের পর জেলার বিভিন্নস্থান থেকে ৬ ডাকাতকে গ্রেপ্তার করা হয় এবং তাদের কাছে থাকা ডাকাতি হওয়া ৫টি গরু উদ্ধার করা হয়েছে।

পুলিশ সুপার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানাগেছে ডাকাতির ঘটনায় ৭ জন ডাকাত জড়িত ছিলো এবং খামার থেকে ডাকাতি হয়েছে মোট ৭টি গরু। পুলিশ সুপার আরও জানান, বাকি গরু ও ডাকাতদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে।’

যদিও ডাকাতির দিন খামারির মালিক গণমাধ্যমের সামনে অভিযোগ করেন তার খামার থেকে ডাকাতরা ১৫টি গরু ডাকাতি করে নিয়ে যায় এবং মামলার এজাহারেও তা উল্লেখ আছে; কিন্তু প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপার জানান ৭টি গরু ডাকাতি হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার (৪ ডিসেম্বর) রাতে উপজেলার জিনারপুর গড়বাড়ি এলাকার আশরাফুল ইসলামের গরুর খামারে পুলিশ পরিচয়ে তাকে ও তার স্ত্রীকে অস্ত্রের মুখে হাত-পা বেঁধে রেখে ১৫টি গরু ডাকাতি করে নিয়ে যায় ডাকাতরা। এ সময় দুইবার ৯৯৯-এ ফোন করেও পুলিশের কোনো সহযোগিতা পাননি খামার মালিক। পরে গোমস্তাপুর থানায় খামার মালিক একটি মামলা দায়ের করেন এবং এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগ আছে কি না, তা খতিয়ে দেখতে ৬ পুলিশ সদস্যকেও পুলিশ লাইনে ক্লোজড করা হয়।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ