আজ বুধবার, ২৩শে অগ্রহায়ণ ১৪২৮, ৮ই ডিসেম্বর ২০২১

ঝিলিম ইউনিয়নে ভোট স্থানান্তরের জন্য স্বাক্ষর এলাকাবাসীর তোপের মুখে দুই মেম্বার

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ৩ নং ঝিলিম ইউনিয়নের ভোট বন্ধের জন্য এক ওয়ার্ডের ভোটারকে অন্য ওয়ার্ডে স্থানান্তর দেখিয়ে স্বাক্ষর করতে গিয়ে ৮ নং ওয়ার্ডের মেম্বার ও ৯ নং ওয়ার্ডের মেম্বার রাশেদুলকে  এলাকাবাসীর তোপের মুখে পড়ে পরে ক্ষমা চেয়ে স্থান ত্যাগ করেছে বলে খবর পাওয়া গেছে। 

এলাকাবাসী ও ভোটারগণ এর কাছ থেকে পাওয়া তথ্যমতে শনিবার ( ২০ নভেম্বর) সন্ধ্যায় ৮নং ওয়ার্ডের মেম্বার মুনি মেম্বার ৯ নং ওয়ার্ডের গোপীনাথপুর এলাকার ২০ থেকে ২৫টি বাড়ি ৯ নং ওয়ার্ড থেকে ৮ নং ওয়ার্ডে নিয়ে যাওয়ার জন্য জনগণের কাছে মিথ্যা তথ্য রাস্তাঘাট, কালভাট ব্রিজ ও বিভিন্ন সেবা দেওয়ার নামে স্বাক্ষর করতে গেলে এলাকাবাসীর সন্দেহ হয় । পরে এলাকাবাসী মনি মেম্বারকে এ বিষয়ে জেরা করলে তিনি জনগণের তোপের মুখে পড়েন।  পরে বিষয়টি জানতে পেরে ৯ নং ওয়ার্ডের মেম্বার রাশিদুল  সেই স্থানে এসে জনগণের কাছে স্বীকার করে যে তারা ৯ নং  ওয়ার্ডের গোপিনাথপুর এর কিছু ভোটার ৮ নম্বরে পড়বে বললেই জনগণ আরো ক্ষেপে যায় । পরে তারা স্বাক্ষরকৃত নোট গুলো কেড়ে নেই। 

এলাকাবাসীর পক্ষে ৯ নম্বর ওয়ার্ডের আনোয়ার হোসেন জানান, বেশ কিছুদিন ধরে ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের মনি মেম্বার ও রাশেদূল মেম্বার নির্দিষ্ট সময়ে যাতে ঝিলিম ইউনিয়নের ভোট না হয় এজন্য তারা হাইকোর্টে রিট করে বেড়াচ্ছে । কিন্তু আমরা ঝিলিম ইউনিয়নের বাসিন্দা হিসাবে আমরা যথা সময়ে ভোট চায় আমরা ভোট বন্ধের বিপক্ষে । 

এ বিষয়ে ৮ নম্বর ওয়ার্ডের মেম্বার মনি বলেন, ৯নং ওয়ার্ডের গোপীনাথপুর এলাকাটি আমার ৮নং নম্বর ওয়ার্ডের মধ্যেই পড়ে যার প্রমাণ আমার কাছে রয়েছে ।  আমার কাছে সরকার কর্তৃক  গেজেট রয়েছে । এতদিন করেননি কেন এ প্রসঙ্গে মনি মেম্বার বলেন এতদিন থেকে আমি জানতে পারিনি ৯ নম্বর ওয়ার্ডের কিছু অংশ আমার ওয়ার্ডে  আছে। জানতে পেরে আমি এই বিষয়ে নিজ উদ্যোগে জনগণের স্বাক্ষর নিতে গিয়েছিলাম।  

৯ নম্বর ওয়ার্ডের মেম্বার রাশিদুল ইসলাম  জানান,৮ নম্বর ওয়ার্ডের মেম্বার মনি আমাকে না জানিয়ে তিনি নিজ উদ্যোগে গত শনিবার সন্ধ্যায় স্বাক্ষর করতে এসেছিলেন । এ নিয়ে জনগণের সাথে কথা কাটাকাটি হলে আমি গিয়ে তাকে বলেছি এগুলো রাতে না করে দিনে জনগণের সাথে মতামত নিয়ে কাজ করলে ভালো হয়। কিন্তু মনি মেম্বার যাদের স্বাক্ষর নিতে গিয়েছিলেন বর্তমানে তারা আমার ওয়ার্ডের ভোটার। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ