আজ শনিবার, ৯ই আশ্বিন ১৪২৮, ২৫শে সেপ্টেম্বর ২০২১

চাঁপাইনবাবগঞ্জে করোনার দুই ঢেউয়ে মৃত্যু ১৪৮ জন- কমেছে শনাক্তের হার

চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা শনাক্তের হার কমেছে। গত বুধবার রাজশাহী কলেজের ভাইরোলজি ল্যাবে ১০৯ জনের আরটি-পিসিআর পরীক্ষায় ১৪ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১২.৮৫ শতাংশ।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, গতবছর করোনা শুরুর পর থেকে গত ২৫ আগস্ট পর্যন্ত জেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৬ হাজার ৩৯৭ জনের। এই ৩৬ হাজার ৩৯৭ জনের মধ্যে আরটি-পিসিআর, জিন এক্সপার্ট ও র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় করোনা শনাক্ত হন ৫ হাজার ৭০৩ জন। এর মধ্যে আরটি-পিসিআর পরীক্ষায় শনাক্ত হন ৪ হাজার ৩৫জন, জিন এক্সপার্ট পরীক্ষায় ৭৪ জন এবং র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ১ হাজার ৫৯৪ জন শনাক্ত হন।

অপর দিকে নেগেটিভ ফলাফল আসে ৩০ হাজার ১৬৩ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ হাজার ৩০০ জন। করোনার দুই ঢেউয়ে মৃত্যু হয়েছে ১৪৮ জনের এবং চিকিৎসাধীন রয়েছেন ২৫৫ জন। এই ২৫৫ জনের মধ্যে ২৫০ শয্যাবিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসতপালের করোনা ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন ৫৯ জন এবং অন্যরা বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছেন।

টিকা বিষয়ে সিভিল সার্জন জানান, এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ টিকা নিয়েছেন ৫০ হাজার ৫০৪ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৭ হাজার ৬৪৯ জন। অপর দিকে সিনোফার্মের প্রথম ডোজ টিকা নিয়েছেন ৯৫ হাজার ৭৫৮ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১২ হাজার ৮১৬ জন। তিনি আরো বলেন, অ্যাস্ট্রাজেনেকার টিকা মজুদ আছে ২ হাজার ৪২টি এবং সিনোফর্মের টিকা মজুদ রয়েছে ৪৩ হাজার ৫৯৮টি। টিকা প্রদান কার্যক্রম অব্যাহত রয়েছে।সিভিল সার্জন বলেন- সকলের ঐকান্তিক প্রচেষ্টায় চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনার সংক্রমণ কমিয়ে আনা সম্ভব হয়েছে। এটাকে ধরে রাখতে হবে। এজন্য মাস্ক পরতে হবে, অনুসরণ করতে হবে স্বাস্থ্যবিধি।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ