আজ সোমবার, ১১ই শ্রাবণ ১৪২৮, ২৬শে জুলাই ২০২১

এবার ট্রেনে করে ঢাকা যাবে চাঁপাইনবাবগঞ্জের কোরবানির পশু

চাঁপাইনবাবগঞ্জ থেকে আবারো কোরবানির পশু পরিবহনের উদ্যোগ নিয়েছে রেল মন্ত্রণালয়। ম্যাংগো স্পেশালের পর এবার কোরবানির পশু নেয়ার জন্য বিশেষ ‘ক্যাটেল স্পেশাল’ ট্রেনটি চালু হচ্ছে আগামী ১৭ জুলাই থেকে। চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা (তেজগাঁও) ছাড়াও খুলনা-ঢাকা রুটেও চালু হচ্ছে এই স্পেশাল ট্রেনটি।

উল্লেখ্য, মহামারি করোনার মধ্যে গতবছর চাঁপাইনবাবগঞ্জের আম ঢাকায় পরিবহনের জন্য চালু হয়েছিল ‘ম্যাংগো স্পেশাল’ ট্রেন। ওই বছরও চাঁপাইনবাবগঞ্জ থেকে কোরবানির পশু ঢাকা নিয়ে যাবার জন্য চালু হয়েছিল স্পেশাল ট্রেন।

জানা গেছে, চলতি বছরের আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে কোরবানির পশু পরিবহন করতে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা এবং ঢাকা-খুলনা রুটে দুই জোড়া ক্যাটেল স্পেশাল ট্রেন চালু করতে যাচ্ছে রেল মন্ত্রণালয়। আগামী ১৭ থেকে ১৯ জুলাই পর্যন্ত স্পেশাল ট্রেন জোড়া এই দুই রুটে চলাচল করবে বলে রাজশাহী পশ্চিমাঞ্চলের সহকারী চিফ সুপারিন্টেন্ডেন্ট (পি) পশ্চিম মো. আব্দুল আওয়াল স্বাক্ষরিত পত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত একটি গরু পরিবহনে টার্মিনাল ও অন্যান্য চার্জসহ ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫৯২টাকা। বর্তমানে চলাচলকারী ম্যাংগো স্পেশাল ট্রেনের সাথে সংযুক্ত করে চলাচল করবে ক্যাটেল স্পেশাল ট্রেন। প্রতিদিন বিকেল সাড়ে ৪টায় চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন থেকে ছেড়ে যাবে এই ট্রেনটি। রাত আড়াইটা থেকে পৌনে ৪টার মধ্যে ঢাকা পৌঁছাবে এটি। উল্লেখ্য, স্বাস্থ্যবিধি মেনে চাঁপাইনবাবগঞ্জে পশুর হাট চালুর সিদ্ধান্ত হয়েছে।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ