আজ সোমবার, ১১ই শ্রাবণ ১৪২৮, ২৬শে জুলাই ২০২১

চাঁপাইনবাবগঞ্জে জমিসহ ঘর পেল আরও ২৬১৯ ভূমিহীন পরিবার

আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩৪০ পরিবারকে দুই শতক জমির মালিকানাসহ সেমিপাকা ঘর উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের ৪৫৯টি উপজেলায় ভূমিহীন ও গৃহহীন এসব মানুষদের হাতে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‌করোনার কারণে আমি স্বশরীরে উপস্থিত থাকতে পারিনি।  আমার পক্ষ থেকে স্থানীয় সংসদ সদস্য, ডিসি এবং ইউএনও জমির দলিল ও ঘরের চাবি তুলে দেবেন। 


এর আওতায় চাঁপাইনবাবগঞ্জ জেলায় ভূমিহীন ও গৃহহীন ২৬১৯ পরিবারকে দেয়া হয়েছে নতুন বাড়ি বলে জানিয়েছেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। রোববার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে বাড়ির চাবি তুলে দেন জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ।  এসময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওদুদ,  সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ রুহুল আমিন, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী ,পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিব, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ এনামুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম,  সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি,সদর উপজেলা নির্বাহি অফিসার ইফফাত জাহান, সহকারী কমিশনার (ভূমি)আনিসুর রহমান, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা আশরাফুল হক। 

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার অন্যান্য উপজেলা জেলাগুলোতে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। নাচোল  উপজেলা পরিষদ চত্বরে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্রনাথ উরাও। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ