আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ই মে ২০২৪

কঠোর লকডাউনের ২য় দিন মাঠে কাজ করে চলেছে ১২টি মোবাইল কোর্ট

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সাত দিনের কঠোর লকডাউন চলছে। কঠোর লকডাউনের দ্বিতীয় দিনও জেলা ও উপজেলা প্রশাসন পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা মাঠে থেকে জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ জানিয়েছেন।

বুধবার সকালে লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণ করতে শহরের গুরুত্বপুর্ণ জনবহুল স্থানসমূহ পরিদর্শন করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুরুল হাফিজ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকিউল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. লিয়াকত আলী সেখ। এছাড়াও করোনা সংক্রমণ প্রতিরোধে নিরলস পরিশ্রম করে চলেছেন জেলা ও উপজেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। ১২ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১২টি মোবাইল কোর্টের অভিযান অব্যাহত রয়েছে। বেলা ৩টা পর্যন্ত  মোবাইল কোর্টে মামলা হয়েছে ১০৮টি, স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্ক না পরায় ৭৮ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়েছে। 

জেলা পুলিশ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়ে বিধিনিষেধ কার্যকর করে চলেছে। সাধারণ মানুষের সহযোগিতার কারণে লকডাউন সফল হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব। শহরের বিশ্বরোড মোড়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরসহ সবগুলো উপজেলায় করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় আমরা জেলায় নতুন করে কাউকে ঢুকতে ও বের হতে দিচ্ছি না। এমনকি পার্শ্ববর্তী জেলা থেকে কেউ যাওয়া-আসা করতে না পারে সে কারণে জেলার প্রবেশ পথগুলো এবং জেলা সদরে ২৭টিসহ মোট মোট ৫০টি পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে। যার কারণে রাস্তায় শুধুমাত্র আম পরিবহন, অ্যাম্বুলেন্স, খাদ্য ও জরুরি সেবার পরিবহন ছাড়া সকলকে স্বাস্থ্যবিধি মেনে বাড়িতে থাকার অনুরোধ জানান জেলা পুলিশ সুপার। অকারণে বাইরে না এসে মানুষকে বাসায় থাকার আহবান জানান তিনি। আগামী ৫ দিনের লকডাউনও এভাবে সফল করতে জেলাবাসীর প্রতি আহবান জানান। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ