আজ শুক্রবার, ১৯শে বৈশাখ ১৪৩১, ৩রা মে ২০২৪

শরিফুল আলম ও মিজানকে পৌর আওয়ামী লীগ থেকে অব্যাহতি- ভারপ্রাপ্ত সভাপতি মিজু সম্পাদক রাব্বুল

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শরিফুল আলম ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমানকে অব্যাহতি প্রদান করে ১ নং সহ-সভাপতি মিজানুর রহমান মিজু এবং ১ নং যুগ্ম সাধারণ সম্পাদক রাব্বুল বিশ্বাস কে চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের দ্বায়িত্ব প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার ১৩ মে  সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে ভারপ্রাপ্ত সভাপতি  মিজানুর রহমান মিজুও সাধারণ সম্পাদক রাব্বুল কে  নেতাকর্মীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মঈনুদ্দিন মন্ডলের একক স্বাক্ষরিত এবং জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল আলম এবং যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডঃ মিজানুর রহমান মিজান বরাবর চিঠির পরিপ্রেক্ষিতে জানা যায়, গত ৯ ডিসেম্বর ২০২০ চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে যথাক্রমে শরিফুল আলম এবং এ্যাডঃ মিজানুর রহমান মিজান জেলা আওয়ামী লীগের কমিটিতে থাকার কারনে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৬৩ ধারা মতে উক্ত তারিখ হতে পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ শুন্য হয়েছে বলে উল্লেখ করা হয় চিঠিতে। এবং পৌর  আওয়ামী লীগের রুটিন কার্যক্রম চালানোর জন্য পৌর কমিটির বর্তমান ১ নং সহ সভাপতি মিজানুর রহমান মিজুকে ভারপ্রাপ্ত সভাপতি এবং ১ নং যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রাব্বুল বিশ্বাস কে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসাবে দ্বায়িত্ব প্রদান করা হয়।

এরই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার  ১৩ মে সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এবং রাব্বুল বিশ্বাসের মহানন্দা সেতু(পুরাতন)সংলগ্ন এলাকার বাসভবনে জেলা, পৌর এবং ওর্য়াড আওয়ামী লীগের নেতৃবৃন্দ ফুল দিয়ে শুভেচ্ছা জানান দ্বায়িত্ব প্রাপ্তদের।

এ ব্যাপারে পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক যাথাক্রমে শরিফুল আলম ও এ্যাড মিজানুর রহমান জানান, এটা সম্পূর্ণ অগঠনতান্ত্রিক এবং জেলা সভাপতির একক সিধান্ত। তারা আরো জানান, জেলা আওয়ামী লীগের গত ২০ ফেব্রুয়ারি  সাধারণ সভায় সিধান্ত হয় বাকি থাকা ৩ টি ওর্য়াড সম্মেলন সমাপ্ত করে জেলা আওয়ামী লীগ যেদিন পৌর কমিটির সম্মেলনের সিধান্ত নিবেন সেদিনিই আমরা সম্মেলনের মধ্যে দিয়ে বিদায় নিব।

তাছাড়া করোনাকালীন সময়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুযায়ী কোন সম্মেলন ছাড়া কোন কমিটি বিলুপ্ত বা সংযোজন বিয়োজন করা যাবে না ।তাই জেলা আওয়ামী লীগের সভাপতির একক সিধান্তে এট অগণতান্ত্রিক।

wনতুন ভারপ্রাপ্ত সভাপতি কে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাজিবুর রহমান, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক শামসুদ্দিন বাবলু,বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল হাই, সদস্য সামিউল হক মিন্টু,পৌর আওয়ামী লীগ সদস্য আব্দুল হান্নান,পৌর সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম আপেল, ২ ওর্য়াডের সাবেক সাধারণ সম্পাদক শাজাহান আলী ডালু,১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নাসরুম মিনাল্লাহি বাচ্চুসহ জেলা, পৌর ও ওর্য়াড আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ