আজ বৃহঃস্পতিবার, ১৯শে বৈশাখ ১৪৩১, ২রা মে ২০২৪

গৃহহীন সইদনকে নিজ অর্থায়নে তৈরি বাড়ির চাবি তুলে দিলেন জেসি এমপি

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ১৫ নম্বর ওয়ার্ডের বঙ্গবন্ধু আদর্শের একজন নির্ভীক  কর্মী গোলাম মোহাম্মদের স্ত্রী সইদন কে নিজ অর্থায়নে তৈরি  বাড়ির চাবি তুলে দিয়েছেন ফেরদৌসী ইসলাম জেসি এমপি । 

জেসি এমপির ভাই মেসবাউল শাকের জ্যোতি জানান, ৭৫ এ বঙ্গবন্ধুর স্বপরিবারে নিহত হওয়ার পর চাঁপাইনবাবগঞ্জে যখন কেউ সাহস করে কথা বলতে পারেনি, সে সময় ১৯৭৬ সালের ১৯ সেপ্টেম্বর রাতে তৎকালীন পুরাতন কোট এলাকায় ( ডিসি মার্কেট)স্বাধীনতা বিরোধী মতি ও কানা হাফিজ বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করায় প্রতিবাদ করে এবং হামলা মামলার স্বীকার হয়ে গোলাম মোহাম্মদকে হত্যা মামলার আসামি করে। তৎকালীন বিএনপি নেতাদের চাপে রিমান্ডে অমানুষিক নির্যাতন করা হয় গোলাম মোহাম্মদের উপর।

দীর্ঘ ১৬ বছর কারাভোগের পর জেল থেকে বেরিয়ে মৃত্যুবরন করেন, স্বামীর শোকে স্ট্রোক করে মানুষিক ভারসাম্য হারিয়ে ফেলেন স্ত্রী।গৃহহীন হয়ে ছেলে মেয়ে নিয়ে করুন অবস্থায় দিনযাপন করছে পরিবারটি।

রোববার সকালে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম ডাঃ আ আ ম মেসবাহুল হক (বাচ্চু ডাঃ) এর সুযোগ্য কন্যা জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনের মাননীয় সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি এম পি তার পরিবারের কাছে গিয়ে মুজিব বর্ষে বাড়ি করে দেওয়ার প্রতিশ্রুতি ব্যস্তবায়ন করেন ও বাড়ির চাবি গোলাম মোস্তফার স্ত্রীর হাতে তুলে দেন।

বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক গোলাম মোহাম্মদের পরিবারের জন্য কিছু করতে পেরে মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে নিজেকে ধন্য মনে করি বলে জানান এমপি জেসি।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন  আজিজুর রহমান সভাপতি উপজেলা আওয়ামী লীগ,জনাব মেসবাহুল শাকের জ্যোতি সাংগঠনিক সম্পাদক জেলা আওয়ামী লীগ, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল হাই, সাইফুল ইসলাম মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা, সাবেক যুবলীগ নেতা ও সাবেক পৌর কাউন্সিলর সাখাওয়াত হোসেন সহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ নেতা কর্মী বৃন্দ।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ