আজ সোমবার, ১৬ই বৈশাখ ১৪৩১, ২৯শে এপ্রিল ২০২৪

বকচর সীমান্তে বাংলাদেশীর মৃতদেহ উদ্ধার

মেহেদি হাসান

সদর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের বকচর সীমান্ত এলাকা থেকে এক বাংলাদেশীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে সদর থানার পুলিশ মৃতদেহটি উদ্ধার করে। উদ্ধারকৃত মৃতদেহ রাজশাহীর গোদাগাড়ী উপজেলার হুনমন্তনগরের মাহবুবুর রহমান সবুজের ছেলে ওমর ফারুকের।
সদর মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মিন্টু রহমান জানান, ওমর ফারুক চার বছর আগে ভারতে যায় এবং চেন্নাইয়ে সে রাজমিস্ত্রির কাজ করত। গতকাল ফারুকের বাবা ভারতে থাকা আত্মীয়র মাধ্যমে ছেলের মৃতদেহ ভারতের বালুচড়ে পড়ে আছে জানতে পেরে বিষয়টি বকচর ক্যাম্পের বিজিবি সদস্যদের অবহিত করেন। তিনি আরো জানান, আজ সকালে ওমর ফারুকের মৃতদেহ সীমান্ত পিলার ৩৪/৪-৫ এর মাঝ বরাবর ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে চাঁপাইনবাবগঞ্জ সদর থানাধীন শাহজাহানপুর ইউনিয়নের বকচর এলাকায় পদ্মা নদীতে দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়া হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ওমর ফারুকের মৃতদেহ উদ্ধার করে নিয়ে আসে।
চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন বলেন, ফারুকের মৃতদেহ ময়নাতদন্তের পরই মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।
এ বিষয়ে বিজিবির ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সুরুজ মিয়া বলেন, বকচর সীমান্তের শূন্যরেখা থেকে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ফারুকের মৃতদেহ পড়েছিল। সকালে টহলরত বিজিবি সদস্যদের নজরে এলে তারা পুলিশকে খবর দেন। পরে পুলিশ মৃতদেহ উদ্ধার করে। তিনি আরো জানান, ওই যুবকের শরীরে গুলির কোনো চিহ্ন ছিল না। তারপরও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফকে মৃতদেহ উদ্ধারের ব্যাপারে জানানো হয়। বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছে, বকচর সীমান্তে কোনো গুলি বা কাউকে নির্যাতন করেনি তারা।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ