আজ বৃহঃস্পতিবার, ৯ই বৈশাখ ১৪২৮, ২২শে এপ্রিল ২০২১

জেলা পুলিশের ঐতিহাসিক ৭ মার্চ পালিত

রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি টিএম মোজাহিদুল ইসলাম বলেছেন, স্বাধীনতা-উত্তর বাংলাদেশে ১৯৭২ সালে দারিদ্র্যসীমার নিচে ছিল ৮২ ভাগ মানুষ। কিন্তু আজ ৮০ ভাগ মানুষের উন্নতি হয়েছে। এখন মাত্র ২০ ভাগ লোক দারিদ্র্যসীমার নিচে আছে। তাদের মধ্যে অন্তত ১ কোটি লোককে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন ধরনের ভাতা দিচ্ছেন। আমরা অস্ট্রেলিয়ার চেয়েও এগিয়ে আছি। আজ রবিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জে পুলিশ আয়োজিত আনন্দ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
টিএম মোজাহিদুল ইসলাম আরো বলেন- ব্যক্তি স্বার্থের কথা চিন্তা না করে রাষ্ট্রীয় স্বার্থের কথা চিন্তা করেন, রাষ্ট্রীয় স্বার্থকে প্রাধান্য দেন। রাষ্ট্রের পক্ষে থাকেন, সরকারের পক্ষে থাকেন, প্রধানমন্ত্রীর সঙ্গে থাকবেন। তিনি আরো বলেন, আপনারা ধর্মভীরু হবেন; কিন্তু ধর্মান্ধ হবেন না। এসময় তিনি চাঁপাইনবাবগঞ্জে সাড়ে ৩ বছর পুলিশ সুপার হিসেবে থাকাকালীন এই জেলার মানুষের ভালোবাসা, ২টি পদক লাভ, প্রমোশনসহ সকল প্রাপ্তির কথা আবারো তুলে ধরেন।
ঐতিহাসিক ৭ মার্চ ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে এই আনন্দ উদ্যাপন করা হয়। এ-উপলক্ষে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।
বিকেলে সদর মডেল থানা চত্বরে আয়োজিত সমাবেশে প্রথমে গণভবন থেকে প্রধানমন্ত্রীর অনুষ্ঠান দেখানো হয়। বেলুন উড়িয়ে ও কেক কেটে আনন্দ উদ্যাপন অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।
পুলিশ সুপার এএইচএম আবদুর রকিবের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মাহবুব আলম খান। এতে আরো বক্তব্য দেন- রানীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন আলী, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি শরিফুল আলম ও সহসভাপতি মোখলেসুর রহমান, জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটন, জেলা কৃষক লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুস সামাদ বকুল, জেলা ছাত্রলীগের সহসভাপতি সাব্বির আহমেদ।
সমাবেশে সদর উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড সদস্য, আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, গ্রাম পুলিশ ও বিভিন্ন সুধীবৃন্দ অংশগ্রহণ করেন।
সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এর আগে সকালে পুলিশ সুপার এএইচএম আবদুর রকিবের নেতৃত্বে জেলাশহরের আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ