আজ সোমবার, ২৪শে ফাল্গুন ১৪২৭, ৮ই মার্চ ২০২১

চাঁপাইনবাবগঞ্জে জ্ঞান ও বিদ্যা দেবী সরস্বতী পূজা অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জে  হিন্দু সম্প্রদায়ের জ্ঞান ও বিদ্যা  দেবী সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার নবাবগঞ্জ সরকারি কলেজের সনাতন একতা সংঘের উদ্যোগে কলেজ চত্বরে শিশির সিক্ত দুর্বাঘাষে অরুণরাঙ্গা চরণে শুক্লপক্ষের শ্রীপ মীর পুণ্যতিথিতে সরস্বতীর চরণে পুষ্পার্ঘ অপর্ণ করেন ভক্তরা। পূজা উপলক্ষে ধর্মীয় আচার আর বাণী অর্চনা অনুষ্ঠানটি শিক্ষক শিক্ষার্থীসহ সনাতন ধর্মালম্বীদের অংশগ্রহণে উৎসব মুখর হয়ে উঠে। এদিকে, সকাল ৭টায় আরতি, ৯ টায় পুষ্পাঞ্জলি এবং পরে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

বেলা  সোয়া ১১টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য  দেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুণ্ডু,, সরস্বতী পূজা কমিটির আহ্বায়ক ও বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, বীর মুক্তিযোদ্ধা  মো. খাইরুল ইসলাম, অধ্যাপক কনক রঞ্জন দাস, সাংবাদিক ডাবলু কুমার ঘোষ। বিকেলে অনুষ্ঠিত হয়  বৈদিক নৃত্য ও  বৈষ্ণবীয় নাট্যানুষ্ঠান।

এদিকে, চাঁপাইনবাবগঞ্জের অন্যতম বিদ্যাপীঠ শাহনেয়ামতুুল্লাহ কলেজ সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়। এতে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ শরিফুল আলম, সরস্বতী পূজা কমিটির আহ্বায়ক প্রশান্ত কুমারসহ অন্যান্য বিভাগের শিক্ষক ও শিক্ষার্তীগণ উপস্থিত ছিলেন। বিকেলে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এছাড়াও  শহরের কয়েকটি পূজা মণ্ডপে  জ্ঞান ও বিদ্যার  দেবী সরস্বতীর পূজা অনুষ্ঠিত হচ্ছে। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ