আজ রবিবার, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯শে মে ২০২৪

করোনায় বন্ধ ৫ জোড়া ট্রেন পূণরায় চালুর দাবিতে জাসদের স্মারকলিপি

মেহেদি হাসান

করোনাজনিত কারণে চাঁপাইনবাবগঞ্জ সদর ও জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর রেলষ্টেশন থেকে বন্ধ হয়ে যাওয়া আন্ত:জেলা,রাজশাহী (ভায়া ঢাকা) ও ঈশ্বরদী পর্যন্ত যাতায়াতাকরাী ৫ জোড়া ট্রেন পূণরায় চালুর দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে রেলপথ মন্ত্রীকে স্মারকলিপি প্রদান করেছে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) জেলা শাখা। স্মারকলিপির অনুলিপি রেলপথ মন্ত্রনালয়ের সচিব ও পশ্চিমাঞ্চল রেলওয়ের জিএম’কেও দেয়া হয়েছে।

মঙ্গলবার(৯’ফেব্রুয়ারী) জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের সাথে তার কার্যালয়ে দেখা করে তার হাতে স্বারকলিপি প্রদান করেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ও জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির। এসময় জেলা জাসদের যুগ্ম সম্পাদক আবু হেনা বাবলু,সদস্য বাবর আলী,পৌর সভাপতি গোলাম মোস্তফা সবুর,জেলা যুবজোট আহব্বায়ক তরিকুল ইসলাম,জেলা শ্রমিক জোট আহব্বায়ক সাজেমান আলী,জেলা জাসদ ছাত্রলীগ সভাপতি আব্দুল মজিদ,নবাবগঞ্জ সরকারী কলেজ ছাত্রলীগ সভাপতি তসিকুল তনু প্রমুখ উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়,করোনায় দেশের ট্রেন যোগাযোগ বন্ধ হবার পর পূণরায় চালু হলেও   চাঁপাইনবাবগঞ্জ থেকে ওইসব গন্তব্যে যাতায়াতকারী ৫ জোড়া ট্রেন এখনও চালু হয়নি। ফলে পুরো চাঁপাইনবাবগঞ্জ এবং রাজশাহী ও নওগাঁ জেলার আংশিক এলাকায় বসবাসকারী প্রায় ১৯ লক্ষ মানুষ চরম ভোগান্তিতে রয়েছেন। চাপ বেড়েছে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী অপ্রতুল একমাত্র মহাসড়কের উপর। এমতাবস্থায় ট্রেনগুলো পূণরায় চালুর বিশেষ অনুরোধ জানানো হয়।    

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ