আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ই মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে তিনদিনব্যাপী বঙ্গবন্ধু দেয়ালিকা উৎসব শুরু

মেহেদি হাসান

মহান বিজয় দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসনের বিস্তারিত কর্মসূচির অংশ হিসেবে বঙ্গবন্ধু দেয়ালিকা উৎসব-২০২০” শীর্ষক উৎসব শুরু হয়েছে। জেলার ১০০টি শিক্ষা প্রতিষ্ঠান তিনদিনের এই উৎসবে অংশগ্রহন করছে। শিক্ষার্থীদের মধ্যে সৃজনশীলতা বিকাশ ও তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ করতে এই উৎসবের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ এই উৎসবের উদ্বোধন করেন।

এ-সময় জেলা প্রশাসক বলেন-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  নেতৃত্বে এদেশ স্বাধীন হয়েছে, তিনি আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার  নেতৃত্বে বিশ্বের মধ্যে বাংলাদেশ সব চেয়ে দ্রুত গতিতে উন্নয়নের দিকে এগিয়ে চলেছে।

জেলা প্রশাসক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধের ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরার লক্ষে জেলা প্রশাসন এই উৎসবের আয়োজন করেছে। এই আয়োজনের ফলে একদিকে যেমন শিক্ষার্থীরা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারবে অন্যদিকে তারা তাদের মেধার বিকাশ ঘটাতে পারবে। ভবিষ্যতে তারা দেশের কল্যাণে কাজ করবে।

এ-সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ. কে.এম. তাজকির-উজ-জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)  দেবেন্দ্র নাথ উরাঁও, জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) সাইফুল মালেক, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোজাহার আলী প্রামানিক, গ্রীণভিউ স্কুলের প্রধান শিক্ষক রোকসানা আহমদ, জেলা তথ্য অফিসার ওয়াহিদুজ্জামান, জেলা শিশু বিয়ষক কর্মকর্তা মোঃ শফিকুল আলম উপস্থিত ছিলেন।

তিনদিনব্যাপী এই উৎসবে থাকছে মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামান্য চিত্র প্রদর্শনী।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ