আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ই মে ২০২৪

নয়াগোলায় ৫ মাদক কারবারি সক্রিয় প্রতিকার চেয়ে পুলিশ সুপারের কাছে এলাকাবাসীর অভিযোগ

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকায় হাত বাড়ালেই মেলে মাদকদ্রব্য। এসব মাদকের মধ্যে রয়েছে  ইয়াবা, গাঁজা, হেরোইন, ফেনসিডিল ও চোলাই মদ। তবে শীর্ষে রয়েছে ইয়াবা। জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জের নয়াগোলাহাট এলাকার অলিগলিতে রয়েছে মাদক ক্রেতা-বিক্রেতাদের অবাধ বিচরণ। তবুও পুলিশের কোনো উল্লেখযোগ্য মাদক উদ্ধার নেই।

অধিকাংশ এলাকায় মাদক সরবরাহে জড়িত নারী মাদক করবারিরা। নয়াগোলাহাট এলাকার মোমিনপাড়ায় প্রতিদিনই সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলে ইয়াবাসহ বিভিন্ন মাদক বিক্রি ও সেবন। এতে এলাকাবাসী রীতিমতো অতিষ্ঠ হয়ে উঠেছে। মাদকের অবাধ বিস্তারে অভিভাবকরা তাদের সন্তানদের নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন। সম্প্রতি ওই মাদকের কারবার বন্ধে সহযোগিতা কামনা করে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপারের কাছে অভিযোগ করেছেন এলাকাবাসী। চিহ্নিত কয়েকজন মাদক কারবারির বিরুদ্ধে এ অভিযোগ করেছেন স্থানীয়রা।

পুলিশ সুপারের কাছে দেয়া অভিযোগে বলা হয়েছে, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নয়াগোলাহাটের পশ্চিম পাশে দীর্ঘদিন ধরে মাদকের ওপেন কারবার চলছে। এতে এলাকার যুবসমাজ বিপথগামী হচ্ছে। এলাকাবাসী অনেক চেষ্টা করেও মাদকের কারবার নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে। এ মাদক কারবারের সঙ্গে জড়িত নয়াগোলাহাট এলাকার মোমিনপাড়ার মো. মানিকের স্ত্রী মোসা. আয়েশা, মৃত ফাকুর ছেলে মো. আবদুল কাইয়ুম ও তার স্ত্রী রুমালি, মৃত ইসরাইলের দুই ছেলে মো. রনি ও রিপন। তারা দীর্ঘদিন ধরে হেরোইন, ইয়াবা, দেশীমদ ও গাঁজার কারবার চালিয়ে আসছে। তাদের বিষয়ে মৌখিকভাবে পুলিশকে বারবার অবহিত করা হলেও প্রয়োজনীয় কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি বলেও উল্লেখ করা হয়েছে।

এসব মাদক কারবারিরা একাধিকবার আইনশৃঙ্খলা বাহিনীর হাতে মাদকসহ ধরা পড়লেও আদালত থেকে মুক্তি পেয়ে আবারও মাদক কারবারে জড়িয়ে পড়েছে। তাদের নামে থানায় একাধিক মাদক মামলাও রয়েছে। অবাধে মাদকের কারবার চলায় শান্তিপূর্ণ এলাকায় অশান্তির পরিবেশ সৃষ্টি হয়েছে। বেড়েছে চুরি-ছিনতাইয়ের ঘটনাও।

স্থানীয়রা মনে করেন, ভারত থেকে আসা মাদকদ্রব্য বিভিন্ন উপায়ে চাঁপাইনবাবগঞ্জে প্রবেশ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে। চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত এলাকাগুলোয় মাদকের বড় বড় চালান ধরা পড়ছে। তবে অধরাই থাকছে মাদকের খুচরা বিক্রেতারা। 

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান জানান, শুধু চাঁপাইনবাবগঞ্জে নয়, কমবেশি সব জায়গায় মাদকের কারবার চলছে। পুলিশ মাদকের কারবার বন্ধে নিয়মিত অভিযান পরিচালনা করছে। অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, অভিযোগ এখনও পাইনি। তবে মাদক কারবারের কোন তথ্য বা অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ