আজ রবিবার, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯শে মে ২০২৪

মাস্ক ব্যবহার না করায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

মেহেদি হাসান

মাস্ক না পরলে দেশের বিভিন্ন স্থানে জরিমানার পাশাপাশি সচেতনতামূলক প্রচার শুরু হয়েছে। চাঁপাইনবাবগঞ্জেও করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে জনসচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে প্রশাসন।
জনসাধারণকে মাস্ক পরিধানে উদ্বুদ্ধ করতে পৌরসভা, ইউনিয়ন পরিষদ ও অভিজাত মার্কেটগুলোতে মাইকিং করা হচ্ছে। পাশাপাশি করা হচ্ছে পরিচলনা ভ্রাম্যমাণ আদালত।
বৃহস্পতিবার মাস্ক না পরে বাইরে ঘুরে বেড়ানোর কারণে ৮ জনকে ২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। বেলা ১১টার দিকে জেলা শহরের বিশ্বরোড মোড়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রওশনা জাহান ও চন্দন কর এই আদালত পরিচালনা করেন।

এ-সময় বিশ্বরোড় মোড়ের দোকানগুলোতে মাস্ক ছাড়া পণ্য কিনতে আসা ক্রেতাদের পণ্য না দিতে নির্দেশনা প্রদান করা হয়। এছাড়া ‘নো মাস্ক, নো সার্ভিস’ লেখা সাইনবোর্ড টাঙানোর জন্য সরকারের নির্দেশনার কথা দোকানমালিকদের অবহিত করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয়।

এ ব্যাপারে জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ বলেন, করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে ঘরের বাইরে বের হলে অবশ্যই মাস্ক পরতে হবে। জনসচেতনতা তৈরিতে জেলা প্রশাসন কাজ শুরু করেছে। পাশাপাশি মোবাইল কোর্ট পরিচলনা করা হচ্ছে। বাইরে বের হবার সময় মাস্ক পরার জন্য জেলবাসাীর প্রতি আহ্বান জানান জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হক।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ