আজ রবিবার, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯শে মে ২০২৪

শীঘ্রই চাঁপাইনবাবগঞ্জ শহরকে ক্লিন শহর হিসেবে ঘোষনা করা হবে- জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ শহরকে খুব শীঘ্রই ক্লিন শহর হিসেবে ঘোষনা করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ। যে শহরকে দেখতে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ ছুটে আসবে। চাঁপাইনবাবগঞ্জ শহর হবে বাংলাদেশের একটি মডেল শহর।  যে শহরের প্রতিটি অলিগলি সবসময় পরিস্কার পরিচ্ছন্ন  থাকবে। বুধবার সকালে মুজিব বর্ষ উপলক্ষে  পরিচ্ছন্ন শহর পরিচ্ছন্ন গ্রাম কর্মসূচির আওতায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভাকে পরিচ্ছন্ন শহরে রুপান্তর বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তবে তিনি এসব কথা বলেন। 

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, নির্বাহী প্রকৌশলী মোঃ সাদিকুল ইসলাম, ডা, ইউসুফ আলী, পরিস্কার পরিচ্ছন্ন কমিটির সভাপতি কাউন্সিলর জিয়াউর রহমান আরমান। 

প্রধান অতিথি পৌরসভার প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরগণকে তাদের নিজ নিজ ওয়ার্ড পরিস্কার পরিচ্ছন্ন রাখার ব্যাপারে সজাগ করে তাদেরকে দিক নির্দেশনা প্রদান করেন এবং প্রত্যেকের বক্তব্য সংরক্ষণ করে রাখেন। 

প্রধান অতিথি আরো বলেন, যেকোন শহর পরিস্কার পরিচ্ছন্ন থাকলে সেখানে মানুষের অসুখ-বিসুখ খুব কম হয়। মানুষ সুন্দর ভাবে বসবাস করতে পারে। আর এটি কার্যকর করতে হলে আগে নাগরিকদের সচেতন হতে হবে। নাগরিকগণ সচেতন না হলে কখনো পরিস্কার পরিচ্ছন্ন হওয়া সম্ভব নয়।  পৌরসভার প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলরগণকে তিনি নাগরিকদের বুঝানোর জন্য ১৫ দিনের সময় দেন যাতে নাগরিকদের মাঝে গ্রাম ও শহর  পরিস্কার পরিচ্ছন্ন রাখতে করনীয় বিষয়ে মসজিদে ও এলাকায় এলাকায় ম্যাইকিং করা হয়। এর পরও যদি নাগরিকগণ শহর পরিচ্ছন্ন রাখার বিষয়ে অপরাগতা প্রকাশ করে তাহলে আইনের আওতায় আনা হবে বলে হুশিয়ারি প্রদান করেন। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ