আজ রবিবার, ১৬ই কার্তিক ১৪২৭, ১লা নভেম্বর ২০২০

চাঁপাইনবাবগঞ্জে সরকারি প্রনোদনা চায় হাট বাজার ইজারাদাররা

করোনাকালে হাটবাজার বন্ধ থাকায় নিজেদের আর্থিক ক্ষতির কথা উল্লেখ করে সরকারি প্রনোদনার দাবি করেছে চাঁপাইনবাবগঞ্জের হাটবাজার ইজারাদাররা। মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জের একটি রেস্তরায় সংবাদ সম্মেলন করে তারা এ দাবি উত্থাপন করেন। 

লিখিত বক্তব্যে ইজারাদারদের পক্ষে নাচোল সোনাইচন্ডি হাটের ইজারাদার আবুল খায়ের সুমন বলেন, করোনাকালে তারা হাটবাজার বন্ধ রেখেছিলেন। এতে করে তারা আর্থিক ক্ষতির মুখে পড়েছেন। সরাকরি নির্ধারিত মূল্য পরিশোধ করে  যে সময়ের জন্য আমরা হাট ইজারা নিয়েছিলাম, তার অন্তত ৪ মাস আমরা কোন কার্যক্রমই আমরা চালাতে পারিনি। করোনাকালে বন্ধ থাকা সময়ের জন্য আমাদের সময়সীমা বৃদ্ধি করা বা ইজারা মূল্য থেকে ওই সময়ের জন্য সমদয় অর্থ ফেরত  দেওয়া না হলে আমরা ইজারাদাররা সবাই বড় অংকের আর্থিক ক্ষতির মুখে পড়ে যাব। এছাড়াও সরকারি হাট-বাজার ব্যবস্থাপনা ও ইজারা নীতিমালা অনুযায়ী বন্ধকালীন সময়ের জন্য আনুপাতিক হারে ইজারা মূল্য ফেরতের দাবি জানানো হয়।  সব সেক্টরই করোনায় প্রনোদনা পেয়েছে কমবেশি, আমাদের ইজারাদারদেরও প্রনোদনার দাবি জানাচ্ছি।  

সংবাদ সম্মেলনে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন হাটের ইজারাদারদের মধ্যে উপস্থিত ছিলেন, কানসাট হাটের আসাদুজ্জামান ভোদন, চকর্কীতি হাটের আনোয়ার হোসেন আনু মিয়া, রানীহাটি হাটের মোস্তাকুল ইসলাম পিন্টু, মহিপুর হাটের মহসিন রেজা বাবু, মনাকষা হাটের মোজাম্মেল হক, কানসাট বাগীতলা হাটের জুয়েল রানা, আড়গাড়া পশু হাটের মোঃ আব্দুল জাব্বার, রহনপুর পশু হাটের মোঃ আলী হোসেন, শিবগঞ্জ তক্তীপুর হাটের মোঃ বাহারুল ইসলাম বেনজির, নাচোল পশু হাটের রামিল হাসান সুইট।  


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ