আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ই মে ২০২৪

বিট পুলিশিং পুলিশ ও জনগনের মধ্যে সেতুবন্ধন তৈরি করবে- জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক

মেহেদি হাসান

বিট পুলিশিং কার্যক্রম চালু হওয়ার কারনে পুলিশ ও জনগনের মধ্যে সেতুবন্ধন তৈরি করবে । যে সেতুবন্ধন সমাজে ন্যায়বিচার ও সত্য ও ন্যায়ের সমাজ প্রতিষ্ঠা করবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক। শনিবার সকালে  চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রাণীহাটি ইউনিয়নে জেলার ৪৫টি ইউনিয়নে  বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

চাঁপাইনবাবগঞ্জ জেলার পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিবের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মহসিন আলী। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোজাফফর হোসেন, বিট পুলিশিং এর দায়িত্বপ্রাপ্ত এস আই আমির সোহেল প্রমুখ। 

প্রধান অতিথি এ জেড এম নুরুল হক আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে আমরা দেশকে স্বাধীন করেছি। তিনি আমাদের স্বাধীনতার মহান স্থপতি। তিনি বাংলাদেশ রাষ্ট্রের জনক। তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। পাকিস্তানিরা আমাদের চরম বৈষম্যের শিকারে পরিণত করেছিল। সেই বৈষম্যের প্রতিবাদ করে আমরা বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়ে তুলেছি। আমরা একটি মানবিক সমাজ গঠন করবো। আমাদের এই দেশ একটি উন্নত বাংলাদেশ হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন দেশে কোনো মানুষ না খেয়ে থাকবে না, গৃহহীন থাকবেনা। আমরা সেই লক্ষেই কাজ করছি। পুলিশকে সব ধরণের সহযোগিতা করার আহ্বান জানান তিনি। সরকারি নির্দেশনায় করোনা পরিস্থিতিতে জেলা প্রশাসন জেলার বিভিন্ন পৌরসভা ও ইউনিয়নগুলোতে খাদ্য সামগ্রী বিতরণ ও  করেছে সেখানে পুলিশ আমাদের সহযোগিতা করেছে।  বিট পুলিশিং অফিসার এলাকার মানুষের কাছে তাদের নিজেদের পুলিশ অফিসার হবে। তাকে যেকোন অপরাদ,সমস্যা সমাধানের কাজসহ সাধারণ অনেক কাজ তার কাছে করতে পারবে। 

পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিব জানান, মানুষের সমস্যা যাতে দ্রুত বা বাড়ির কাছ থেকে মানুষ সমাধান করতে পারে এ জন্য সরকার সারাদেশের  পৌরসভা ও ইউনিয়ন গুলোতে বিট পুলিশিং কার্যক্রম চালু করল। এখানে জনগণ তাদের সমস্যার কথা বা সেবা নিতে এসে কোন প্রকার হয়রানি বা প্রতারনার স্বীকার হলে সরাসরি আমাকে জানালে বা আমার ফেসবুকে ম্যাসেজ দিলে আমি কঠোর শাস্তির ব্যবস্থা করব। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ