আজ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১, ২১শে মে ২০২৪

জাতীয় শোক দিবস ও মুজিববর্ষ উপলক্ষে বিনামূল্যে রক্ত পরীক্ষা, রক্তদান ও আলোচনা

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে ১৫  আগষ্ট জাতীয় শোক দিবস ও মুজিবর্ষ উপলক্ষে বিনামূল্যে রক্ত পরীক্ষা, রক্তদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে পৌর এলাকার হরিপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে  চাঁপাইনবাবগঞ্জ হেল্পলাইন এর আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) চাঁপাইনবাবগঞ্জ জেলার সভাপতি ডা. গোলাম রাব্বানী।

অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, হরিপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি একরামুল হক, প্রধান শিক্ষক নাছির আকতার, লক্ষীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলামসহ চাঁপাইনবাবগঞ্জ হেল্পলাইন এর সদস্যবৃন্দ। চাঁপাইনবাবগঞ্জ হেল্পলাইন আগামীতে সবার সহযোগিতা নিয়ে একটি আধুনিক মানের ব্লাড ব্যাংক তৈরি করবে। 

 আলোচনা সভায় প্রধান অতিথি ডা. গোলাম রাব্বানী বলেন, মহান স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেতাম না। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ে তুলা। ৭১ এর মহান মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি সবসময় আওয়ামীলীগকে এদেশ থেকে সরিয়ে দিতে চেয়েছিলো। এরই ধারাবাহিকতায় ২১ আগস্ট আ.লীগের চলমান পথসভায়  গ্রেনেড হামলা চালায় স্বাধীনতাবিরোধী শক্তি। এদিন আওয়ামীলীগের ২৪টি তাজা প্রাণ শাহাদাত বরণ করে এবং ৫ শতাধিক নেতাকর্মী পঙ্গু হয়।

তিনি আরো বলেন, স্বাধীনতাবিরোধীরা এখনও তাদের অপচেষ্টা বাস্তবায়নে তৎপর রয়েছে। আলোচনা সভা শেষে বিনামূল্যে রক্ত পরীক্ষা ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালিত হয়। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ