আজ মঙ্গলবার, ১৭ই বৈশাখ ১৪৩১, ৩০শে এপ্রিল ২০২৪

শোক দিবস উপলক্ষে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আলোচনা

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী  উপলক্ষে মন্দিরভিক্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের  আলোচনা ও প্রার্থণা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে জেলা শহরের চরজোতপ্রতাপ দুর্গামাতা ঠাকুরানী মন্দিরে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট (ধর্ম বিষয়ক মন্ত্রনালয়) মন্দিরভিক্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের  আয়োজনে মন্দিরভিক্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের  সহকারী প্রকল্প পরিচালক মিলন কুমার দাসের সভাপতিত্বে আলোচনা ও প্রার্থণা সভায়  প্রধান অতিথি ছিলেন,  ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ টাস্টের ট্রাস্টি তপন কুমার সেন। 

বিশেষ অতিথি ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের সহকারী কমিশনার চন্দন কর, , উত্তরবঙ্গ বৈষ্ণব সংঘের প্রতিষ্ঠাতা আচার্য শ্রীল শ্যামকিশোর দাস গোস্বামী।

অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, পূজা উদযাপন পরিষদ জেলা শাখা ভারপ্রাপ্ত সভাপতি শ্রী স্বপন কুমার সাহা, সাধারণ সম্পাদক প্রণব কুমার পাল। হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ জেলা শাখা সাধারণ সম্পাদক দিলীপ কুমার রায় ।  জেলা সার্বজনীন পূজা কমিটির সভাপতি সাংবাদিক ডাবলু কুমার ঘোষ, বাংলাদেশ পূজা উৎযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাংগাঠনিক সম্পাদক শ্রী ধনঞ্জয় চ্যাটার্জি, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক শ্রী স্বপন কুমার ঘোষ, চরজোতপ্রতাপ দুর্গামাতা ঠাকুরানী মন্দিরের সভাপতি শ্রী বাসুদেব নন্দী, সাধারণ সম্পাদক শ্রী অজিত দাস, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি আশিষ তরু দে সরকার। সভা সঞ্চালন করেন শ্রী নিতাই কর্মকার।

আলোচনা সভায় বক্তারা স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন এবং বাংলাদেশ গঠনে তার ভূমিকা অতুলনীয়। বর্তমানে তার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন পৃথিবীর বুকে নিজেদের মর্যাদা প্রতিষ্ঠিত করেছে।  আলোচনা শেষে বঙ্গবন্ধুর রুহের আত্মার শান্তি কামনা করে প্রার্থণা করা হয়। এর পরে চাঁপাইনবাবগঞ্জ শহরের পুরাতন বাজার রাম সীতা মন্দিরে   ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ টাস্টের ট্রাস্টি তপন কুমার সেনকে সংবধণা প্রদান করা হয়।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ