আজ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১, ২১শে মে ২০২৪

নাচোলে বঙ্গবন্ধুর ম্যুরালের উদ্বোধনসহ গ্রাম পুলিশের পোষাক বিতরণ

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা পরিষদ চত্বরে সদ্য নির্মাণ হওয়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের উদ্বোধন করা হয়েছে। সোমবার (১০ আগষ্ট) বিকেল সাড়ে ৩টায় এর উদ্বোধন করেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। এরপর জেলা প্রশাসক উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামপুলিশের মধ্যে পোশাক ও সরঞ্জামাদি বিতরণ করেন। এছাড়া জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক এর আগে ভোলাহাট ও গোমস্তাপুর উপজেলাতেও গ্রামপুলিশদের মধ্যে পোশাক ও সরঞ্জামাদি বিতরণ করেন। নাচোলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের উদ্বোধন করার সময় তার প্রতিকৃতিতে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা নিবেদন করা করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির- উজ-জামান, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা, পৌর মেয়র আব্দুর রশিদ খান। এছাড়াও ভাইস চেয়ারম্যান রেজাউল করিম ও মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নঈম, নাচোল থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা, উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার মতিউর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ফ.ম. হাসান, পল্লী উন্নয়ন অফিসার হারুন-অর রশিদ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নাচোল উপজেলা প্রশাসন কমপ্লেক্স ভবন সংলগ্ন ‘বঙ্গবন্ধু শেখ মুজিব’র ম্যুরালটি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৬ লাখ টাকা। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে এটি নির্মাণ করা হয়। এরপর জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক মুজিববর্ষ উপলক্ষে উপজেলা চত্বরে ফলদ আম চারা এবং নাচোল সরকারি কলেজ চত্বরে কাজুবাদাম চারা রোপণ করেন।  উপজেলা প্রশাসন আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা।
অন্যদিকে জেলার ভোলাহাট উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদ গ্রামপুলিশদের মধ্যে ২০১৯-২০ অর্থবছরের পোশাক ও সরঞ্জামাদি বিতরণ করা হয়েছে। সোমবার সকাল ১০টার দিকে  উপজেলা প্রশাসনের আয়োজনে এসব পোশাক ও সরঞ্জামাদি বিতরণ করা হয়। উল্লেখ্য, উপজেলার চার ইউনিয়নের গ্রামপুলিশের হাতে এসব পোশাক ও সরঞ্জাম দেয়া হয়। সরঞ্জামের মধ্যে নেমপ্লেট, ছাতা, টর্চলাইট, জুতাসহ আরো অনেক কিছুই রয়েছে।   উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। উপজেলা নির্বাহী অফিসার রাজিবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির-উজ-জামান, উপজেলা পরিষদ চেয়ারম্যান রাব্বুল হোসেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল হামিদ, অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল খালেক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ।

এদিকে   চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বিভিন্ন ইউনিয়নে কর্মরত গ্রামপুলিশদের মাঝে পোশাকসহ অন্যান্য সরঞ্জামাদি বিতরণ করা হয়েছে। সোমবার বেলা ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় প্রশাসন আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক তাদের হাতে পোশাকসহ অন্যান্য সরঞ্জামাদি তুলে দেন।  উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (অ.দা.) এ কে এম তাজকির-উজ-জামান। বক্তব্য দেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ হুমায়ূন রেজা, গ্রামপুলিশ বদিরউদ্দিন। অনুষ্ঠানে উপজেলার ৮টি ইউনিয়নের মোট ৭২ জন গ্রামপুলিশের মাঝে পোশাকসহ অন্যান্য সরঞ্জামাদি বিতরণ করা হয়।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ