আজ শনিবার, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ই মে ২০২৪

মোখলেসুর রহমানের আয়োজনে শহীদ শেখ কামালের ৭১ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে গ্রামীণ ট্রাভেলস্ এর চেয়ারম্যান আলহাজ্ব মোখলেসুর রহমানের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ক্রীড়া ও সাংস্কৃতিকের পথিকৃত বীরমুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭১ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া  মাহফিল  অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে স্বরুপনগর এলাকায় গ্রামীণ ট্রাভেলস্ এর গ্যারেজে আলহাজ্ব মোখলেসুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান মিজান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ, সদর উপজেলা কৃষকলীগের সিনিয়র সহ-সভাপতি শাহনেওয়াজ দুলাল, সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন, জোসনারা গ্রুপের পরিচালক মাসুদ করিম, গ্রামীণ ট্রাভেলস্ এর এমডি রাকিব উদ্দিন, জেনারেল ম্যানেজার আসাদুজ্জামান ছানা, প্রশাসনিক কর্মকর্তা আব্দুল জলিল প্রমুখ। আলোচনা শেষে দোয়া মাহফিলে অংশগ্রহন করেন চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি  মোঃ এরফান আলী। 

সভায় বক্তারা  ১৯৪৯ সালের এই দিনে তিনি গোপালগঞ্জ মহকুমার টুঙ্গী গ্রামে জন্মগ্রহন করেন এবং ১৯৭৫ সালের ১৫ই আগস্টের কালো রাত্রিতে মাত্র ২৬ বছর বয়সে জাতির পিতার হত্যাকারী মানবতার ঘৃন্য শত্রুদের নির্মম-নিষ্ঠুর বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে শাহাদাত বরণ করেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ছিলেন।

বহুমাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী তারুণ্যের দীপ্ত প্রতীক শহীদ শেখ কামাল শাহীন স্কুল থেকে মাধ্যমিক ও ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগ থেকে বি এ অনার্স পাস করেন। বাংলাদেশের শিল্প, সাহিত্য, সংস্কৃতি অঙ্গনের শিক্ষার অন্যতম উৎসমুখ ‘ছায়ানট’-এর সেতার বাদন বিভাগের ছাত্র ছিলেন। তিনি উপমহাদেশের অন্যতম সেরা ক্রীড়া সংগঠন, বাংলাদেশে আধুনিক ফুটবলের প্রবর্তক আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতাই ছিলেন না, তিনি ছিলেন ঢাকা থিয়েটারের অন্যতম প্রতিষ্ঠাতা। অভিনেতা হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যাঙ্গনে প্রতিষ্ঠিত ছিলেন। শৈশব থেকে ফুটবল, ক্রিকেট, হকি, বাস্কেটবলসহ বিভিন্ন খেলাধূলায় প্রচন্ড উৎসাহ ছিল তার। শেখ কামাল স্বাধীন বাংলাদেশের প্রথম ওয়ার কোর্সে প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে মুক্তিবাহিনীতে কমিশনন্ড লাভ ও মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেল ওসমানির এডিসি হিসেবে দায়িত্ব পালন করেন।

আলোচনা শেষে দোয়া করা হয়। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ