আজ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১, ২১শে মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে জেলা যুবলীগের শহীদ শেখ কামালের ৭১ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র আধুনিক ক্রীড়া ও সাংস্কৃতিকের পথিকৃত বীরমুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭১ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া  মাহফিল  অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগের আয়োজনে জেলা আওয়ামী লীগ অফিসে জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাবেক কেন্দ্রীয় যুবলীগের সদস্য সেজাতুল আলম কল্লোল, কামরুল হাসান লিংকন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমানুল্লাহ বাবু, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক লেনিন প্রামানিক, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কৌশিক আহমেদ প্রমুখ। 

আলোচনা সভায় বক্তারা জানান, শহীদ শেখ কামাল বাংলাদেশ ছাত্রলীগের একজন নিবেদিত, সংগ্রামী, আদর্শবাদী কর্মী হিসেবে ’৬৯-র গণঅভ্যুত্থান ও ’৭১-এর মহান মুক্তিযুদ্ধে বীরোচিত ভ’মিকা পালন করেন। ১৯৭১ সালের ২৫শে মার্চ রাতে পাকহানাদার বাহিনী কর্তৃক বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত ধানমন্ডির ৩২ নম্বর সড়কস্থ বাসভবন আক্রান্ত  হওয়ার পূর্ব মুহূর্তে বাড়ি থেকে বের হয়ে তিনি সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি স্বাধীন বাংলাদেশের প্রথম ওয়ার কোর্সে প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে মুক্তিবাহিনীতে কমিশনন্ড লাভ করেন ও মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেল ওসমানির এডিসি হিসেবে দায়িত্ব পালন করেন।

আলোচনা সভা শেষে তার রুহের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ