আজ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১, ২১শে মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে ১৮,৯৩০ হেক্টর জমিতে মাসকলাই চাষের লক্ষ্যমাত্রা-৫,২০০ কৃষককে প্রণোদনা দেয়ার সিদ্ধান্ত

মেহেদি হাসান

মাসকলাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জের ৫ হাজার ২শ’ কৃষককে প্রণোদনা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার(৪’আগষ্ট) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা কৃষি পূর্ণবাসন বাস্তবায়ন কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। 
উল্লেখ্য,জেলায় এ মৌসুমে ১৮ হাজার ৯৩০ হেক্টর জমিতে মাসকলাই চাষের লক্ষ্যমাত্রা নির্ণয় করা হয়েছে। এর মধ্যে সদরে ৮ হাজার ৫০,শিবগঞ্জে ৮ হাজার ৫৫৫, গোমস্তাপুরে ৯০৫, নাচোলে ৩৮০ ও ভোলাহাটে ১ হাজার ৪০ হেক্টর জমিতে মাসকলাই চাষ করা হবে বলে জানা গেছে।  
সভার সিদ্ধান্ত অনুযায়ী এ পর্যন্ত প্রাপ্ত বরাদ্দ থেকে জেলা সদরের ২ হাজার, শিবগঞ্জের ২ হাজার ১শ’,গোমস্তাপুরের ৪শ’, নাচোলের ২৮০ ও ভোলাহাটের ৪২০ জন কৃষকের প্রত্যেককে প্রতি এক বিঘা জমির জন্য ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি করে এমওপি সার প্রদান করা হবে। 
কমিটির সভাপতি ও জেলা প্রশাসক এজেডএম নূরুল হকের সভাপতিত্বে সভায় জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক নজরুল ইসলাম, জেলা ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা হাসানুজ্জামান ফৌজদার, বিএডিসি(বীজ বিপনণ) সিনিয়র সহকারী পরিচালক ও  রাজশাহীর মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনিষ্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ