আজ মঙ্গলবার, ১লা আশ্বিন ১৪৩১, ১৭ই সেপ্টেম্বর ২০২৪

সারাদেশে নির্ধারিত ১০ টি জেলার মধ্যে যাকাত সংগ্রহে চাঁপাইনবাবগঞ্জ সপ্তম

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে ২০১৯-২০ বছরের যাকাতের অর্থে দারিদ্র বিমোচন কর্মসূচির আওতায় যাকাত সামগ্রী বিতরণ ও সারাদেশে নির্ধারিত ১০ টি জেলার মধ্যে যাকাত সংগ্রহে চাঁপাইনবাবগঞ্জ জেলা যাকাত সংগ্রহে সপ্তম হওয়ায় সম্মাননা পুরস্কার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক ও চাঁপাইনবাবগঞ্জ জেলা যাকাত কমিটির সভাপতি এ.জেড.এম নূরুল হক। ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবুল কালামের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম তাজকির-উজ-জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্রনাথ উঁরাও, সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম সরকার, সাবেক সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেনসহ জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের অন্য কর্মকর্তাসহসুবিধাভোগীরা।

সভায় যাকাত সামগ্রী হিসেবে সেলাই মেশিন, ছাত্রবৃত্তি,দুঃস্থ ও ক্ষুদ্র ব্যবসায় ৬৭ জনকে যাকাতের ৪ লাখ ৯৪ হাজার ৫শ’ টাকাপ্রদান করা হয়। এসময় জেলা প্রশাসক বলেন, করোনার কারণে যাকাতের অর্থ কম সংগ্রহ হয়েছে। তবে আগামী বছর আমরা চেষ্টা করব যাতে আরো কিছু মানুষের দারিদ্র বিমোচন করারজন্য। আজকের এই অর্থ ও সেলাই মেশিন নিয়ে আপনারা কাজ করবেন, স্বাবলম্বী হবেন। মানুষ হিসেবে মানুষের পাশে থাকা আমাদের দায়িত্ব। আর বর্তমানে করোনা মহামারীতে নিজেরা সচেতন থাকবেন, পরিবার, প্রতিবেশীদেরও সচেতন করবেন।

এসময় যাকাত প্রদানকারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জেলা প্রশাসক আরো বলেন, এবছর আমরা ১৫ লাখ টাকা যাকাত সংগ্রহ করেছি। আগামীবছর এই পরিমাণ গিয়ে ২৫ লাখ হবে এমন প্রত্যাশা রইল। পরে একই সভায় সারাদেশে নির্ধারিত ১০ টি জেলার মধ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলা যাকাত সংগ্রহে ৭ম স্থান অধিকার করায় জেলা প্রশাসক এ.জেড.এম নূরুল হক ও সাবেক সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেনকে সর্বোচ্চ যাকাত সংগ্রহকারী সম্মাননা প্রদান করা হয় ও নতুন সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলামকে সংবর্ধনা জানানো হয়।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ