আজ সোমবার, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১, ২০শে মে ২০২৪

করোনা : পৌরসভার মাধ্যমে ২৩ হাজার পরিবার সরকারি ত্রাণের আওতায়

মেহেদি হাসান

করোনাদূর্গত ৩ হাজার পরিবারের মাঝে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ব্যবস্থাপনায় ১০ কেজি করে ৩০ টন চাল বিতরণ শুরু হয়েছে। এর মাধ্যমে পৌর এলাকায় পৌরসভার মাধ্যমে সরকারি ত্রানের আওতায় আসল ২২ হাজার ৮৯২টি পরিবার।
শুক্রবার (৫’জুন) সকালে চাল বিতরণ শুরুর সময় উপস্থিত ছিলেন মেয়র নজরুল ইসলাম,পৌর ত্রান কমিটি আহব্বায়ক কাউন্সিলর জিয়াউর রহমান আরমান,কমিটি সদস্য কাউন্সিলর আব্দুল বারেক,এনামুল হক,কমিটি সদস্য সচিব ফারুক হোসেন,ট্যাগ অফিসারের প্রতিনিধি পৌর উপসহকারী কৃষি কর্মকর্তা আমানুল্লাহ সহ সংশ্লিষ্টরা।

ত্রাণ কমিটি আহব্বায়ক জানান,এবার দিয়ে পৌরসভার মাধ্যমে পৌরসভার ১৫টি ওয়ার্ডে ১১ দফায় জিআর রিলিফের(চাল) ১৯২ টন চাল প্রতি পরিবারে ১০ কেজি হিসেবে ১৯ হাজার ২ শত পরিবারের মাঝে বিতরণ করা হল। এছাড়া শিশুখাদ্য কেনার জন্য প্রাপ্ত ৩ লক্ষ টাকায় খাদ্য কিনে ৫ দফায় ৭৩৭ পরিবার ও জিআর রিলিফ(ক্যাশ-নগদ টাকা) বাবদ পাওয়া ৯ লক্ষ ৭৫ হাজার টাকায় ৫ দফায় খাদ্য কিনে ২ হাজার ৯৫৫পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। সব মিলিয়ে করোনা দূর্যোগ মোকাবিলায় ২২ হাজার ৮৯২ পরিবারের মাঝে সরকারী মানবিক ত্রাণ বিতরণ করেছে পৌরসভা।


তিনি আরও বলেন,শিশুখাদ্য ও জিআর ক্যাশ হিসেবে পাওয়া ৮ লক্ষ ৪৫ হাজার টাকা মজুদ রয়েছে। এই টাকায় খাদ্য কিনে বিতরনের জন্য তালিকা তৈরি ও যাচাই সম্পন্ন হয়েছে।  অবিলম্বে ওই ত্রাণ বিতরণ করা হবে। ভবিষ্যতে আরও চাল বা টাকা পাওয়া গেলে পৌর এলাকায় একই নিয়মে বিতরণ করা হবে বলেও জানান ত্রাণ কমিটি আহব্বায়ক কাউন্সিলর আরমান।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ