আজ সোমবার, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১, ২০শে মে ২০২৪

আম নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেল স্পেশাল ম্যাংগো ট্রেন

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে ষ্টেশন থেকে ঢাকার উদ্যোশ্যে যাত্রা শুরু করেছে মালবাহি স্পেশাল ম্যাংগো ট্রেন।  শুক্রবার বিকেল ৪টায় ১ হাজার কেজি আম নিয়ে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। 

এসময় উপস্থিত ছিলেন, সংরক্ষিত নারী সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মোঃ আব্দুল ওদুুদ, প্রশাসক এ জেড এম নূরুল হক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ রুহুল আমিন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. মোঃ নজরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি  এরফান গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ এরফান আলি, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার সদর (সার্কেল) মো.ইকবাল হোছাইন, সদর মডেল থানার অফিসার ইনচাাৰ্জ জিয়াউর রহমান, গ্রামীণ ট্রাভেলস’র চেয়ারম্যান মোঃ মোখলেসুর রহমান।

প্রথম দিন এক হাজার কেজি আম চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে বুক করা হয়। মোট ৬টি মালবাহি গাড়ির প্রতিটি ওয়াগনে ৪৫ হাজার কেজি আম ও বিভিন্ন শাকসবজি, ফলমূল, ডিমসহ অন্যান্য কৃষিজাত পণ্য ক্যারেটের মাধ্যমে বহন করতে পারবে ব্যবসায়ীরা।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে ষ্টেশন মাস্টার মোঃ মনিরুজ্জামান জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে কেজি প্রতি আমের ভাড়া ১ টাকা ৩০ পয়সা নির্ধারণ করা হয়েছে। ট্রেন ছাড়ার আধা ঘন্টার পূর্ব মুহুর্ত পর্যন্ত মালামাল বুকিং দিতে পারা যাবে।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ থেকে বনলতা টেনটি চালু করার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জের আম ঢাকায় নিয়ে যাবার জন্য ম্যাংগো স্পেশাল ট্রেন চালুর প্রতিশ্রুতি দিয়েছিলেন।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ