আজ সোমবার, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১, ২০শে মে ২০২৪

কৃষকের ধান ক্রয়ে দূর্নীতি সহ্য করা হবে না -সাধন চন্দ্র মজুমদার

মেহেদি হাসান

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, কৃষকের কাছ থেকে ধান ক্রয়ে কোন দূর্নীতি সহ্য করা হবেনা। কৃষক যাতে নায্য মূল্য পায়, তা নিশ্চিতে কাজ করেত হবে। একসময় দেশে খাদ্য ঘাটতি ছিল, শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর কৃষকদের নানারকম সুযোগ-সুবিধা, পর্যাপ্ত সার, নিরবিচ্ছিন্ন বিদ্যুতের ব্যবস্থা নেয়ায়, অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধে সরকার সোচ্চার রয়েছে। তিনি শনিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলায় আমন ধান সংগ্রহ উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন।


জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক এ জেড এম নূরুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব, রাজশাহী বিভাগের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক রায়হানুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক মোঃ মঞ্জুরুল হুদা, মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আমিন, জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) ওবায়দুল ইসলাম, চেম্বারের সভাপতি মোঃ এরফান আলী প্রমুখ।



মন্ত্রী আরো বলেন, কৃষকদের তালিকার ক্ষেত্রে ত্রুটি রয়ে গেছে, কিছু মধ্যস্বত্বভোগীরা লাভবান হচ্ছে। প্রকৃত কৃষকরা উপকার পাচ্ছে না, সেদিকে লক্ষ্য রাখা হচ্ছে। খাদ্য মন্ত্রণালয়ের যে দূর্নাম ছিল, সেখান থেকে বেরিয়ে আসতে চায়। এ ক্ষেত্রে আমরা শুদ্ধাচার সভা করে দূর্নীতি থেকে দূরে থাকবো। দূর্নীতি করবো না, মধ্যস্বত্বভোগীদের সাথে কোন ধরনের সম্পর্ক রাখতে চাই না। যারা দূর্নীতির সাথে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। ইতিমধ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে পর্যবেক্ষনের জন্য ২২ টি দল মাঠ পর্যায়ে কাজ করছে।
পরে, তিনি চাঁপাইনবাবগঞ্জের হরিপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উদযাপন ও পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দেন।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ