আজ শুক্রবার, ২৭শে বৈশাখ ১৪৩১, ১০ই মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে কর্মহীন ও দরিদ্র মানুষদের জন্য ভিন্নধর্মী উদ্যোগ আনন্দ বাজার

মেহেদি হাসান

করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রভাবে মানুষ কর্মহীন হয়ে পড়েছে খেটে খাওয়া মানুষ। সেসব কর্মহীন ও অসহায় মানুষের জন্য চাঁপাইনবাবগঞ্জে ভ্রাম্যমান আনন্দ বাজার নামে ভিন্নধর্মী উদ্যোগ নেয়া হয়েছে। যেখানে পুরোটাই ফ্রি । কোন টাকা পয়সা লাগবেনা। আর মহৎ উদ্যোগটি নিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলার বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব রফিকুল ইসলাম (চাইনিজ রফিক)।

ভিন্ন ধর্মী এ আনন্দ বাজারের উদ্দেশ্য হচ্ছে করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রভাবে যেসব মানুষ কর্মহীন বিশেষ করে যারা সমাজের নিম্নবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণীর মানুষ কর্মহীন হয়েছেন তাদের জন্য বিভিন্ন ওয়ার্ডে গিয়ে একটি নিদিষ্টস্থানে গিয়ে এ ভ্রাম্যমান আনন্দ বাজার দাড়িয়ে থাকবে যার যেমন পছন্দ যেমন চাল,ডাল, আলু,কাঁচা সবজি বেগুন, পাতা কপি, মিষ্টি কুমড়াসহ কয়েকটি পণ্য নিয়ে যেতে পারবে।


মঙ্গলবারও চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ২নং ওয়ার্ডের কালিতলা গলি, ৬নং ওয়ার্ডের বিভিন্ন গ্রাম ও ১৪নং ওয়ার্ডের কয়েকটি গ্রামে ঘুরে এ আনন্দ বাজার কর্মহীন ও দরিদ্র মানুষকে খাদ্য সামগ্রী পৌছিয়ে দিচ্ছে। আনন্দ বাজারের প্রধান উদ্যোক্তা আলহাজ্ব রফিকুল ইসলাম জানান, কর্মহীন ও দরিদ্র মানুষদের জন্য এ কার্যক্রম পৌরসভার প্রতিটি ওয়ার্ডে দেশের পরিস্থিতি ঠিক না হওয়া পর্যন্ত নিয়মিত চলবে। এছাড়াও সমাজের মধ্যবিত্ত সমাজ যারা মুখলজ্জায় কিছু বলতে পারেনা তারা যদি গোপনে ফোন করে জানায় তাদেরও হোম ডেলিভারি করার ব্যবস্থা রয়েছে। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ