আজ সোমবার, ১৬ই বৈশাখ ১৪৩১, ২৯শে এপ্রিল ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে  করোনা শনাক্ত’ ২ জন বাড়িতে চিকিৎসাধীন-পরিবারের সদস্যদের নমুনা ‘নেগেটিভ’

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে করেনা শনাক্ত ‘উপসর্গবিহীন’ দু’জন বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন। গত ২০ ও ২১ এপ্রিল ওই দুজনের নমুনা ফলাফল পজিটিভ আসলে তাদের বাড়িতে রেখে চিকিৎসা শুরু হয়। তাদের প্রথম দফা চিকিৎসা ইতিমধ্যেম শেষ হয়েছে। বর্তমানে তারা সূস্থ রয়েছেন। এছাড়া তাদের পরিবারের সদস্য,আশপাশের বাড়ির বাসিন্দা ও সংস্পর্শে আসা চিহ্নিত সকলের (অন্তত:৩৬) নমুনা ফলাফল নেগেটিভ হয়েছে।


শনিবার বিকেল সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী তথ্যগুলো নিশ্চিত করেছেন। তিনি বলেন,শনিবার শনাক্ত দু’জনের নমুনা আবারও পরীক্ষায় পাঠানো হয়েছে। ফলাফল নেগেটিভ হলে ২৪ থেকে ৪৮ ঘন্টার মধ্যে তাদের দ্বিতীয় দফা নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। সেই ফলাফলও নেগেটিভ আসলে তাদের সূস্থ ঘোষণা করা হবে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে শনিবার (২’মে) বিকেল পর্যন্ত করোনা শনাক্তকরণের জন্য মোট ৩১৮ জনের নমুনা পাঠানো হয়েছে। শনিবার বিকেল পর্যন্ত কয়েক দফায় ফলাফল পাওয়া গেছে ২৫৬ জনের। নেগেটিভ ফল এসেছে ২৫৪ জনের। পজিটিভ হয়েছেন ২ জন।ফলাফল এসে পৌঁছেনি ৬২ জনের।


উল্লেখ্য, গত ১৫’এপ্রিল নারায়নগঞ্জ থেকে চাঁপাইনবাবগঞ্জ ফেরৎ পৌর চরমোহনপুর দক্ষিণপাড়া এলাকার বাসিন্দা সরকারী চাকুরীজীবী উপসর্গবিহীন এক যুবকের (৩০) প্রথম করোনা শনাক্ত হয় গত ২০’এপ্রিল। পরদিন ২১ এপ্রিল সদর উপজেলার মহাররাজপুর কবিরাজপাড়া এলাকার রাজমিস্ত্রী অপর এক যুবকের(৩৫) করোনা শনাক্ত হয়। জেলায় দ্বিতীয় শনাক্ত এই ব্যাক্তিও ১৭’এপ্রিল নারায়নগঞ্জ থেকে চাঁপাইনবাবগঞ্জ ফেরেন। তাঁর দেহেও করোনার কোন ‘উপসর্গ’ মেলেনি।


এদিকে জেলা প্রশাসক এজডেএম নূরুল হক জানিয়েছেন, শনিবার পর্যন্ত জেলায় হোম কোয়ারান্টাইনে ছিলেন ২ হাজার ৩২৪ জন ও প্রতিষ্ঠানিক কোয়ারান্টাইনে ছিলেন ১০৬ জন। জেলায় কোভিড-১৯ সংক্রান্ত কেউ আইসোলেশনে বা হাসপাতালে ভর্তি নেই। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ