আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ই মে ২০২৪

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রধান শিক্ষকের বক্তব্য

মেহেদি হাসান

শিবগঞ্জে দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষক বহিস্কার শীর্ষক শিরোনামে গত ১১জুলাই দৈনিক ইনকিলাব, দৈনিক চাঁপাই দৃষ্টিসহ বিভিন্ন অনলাইন পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন রানীহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামাল হোসেন। প্রতিবাদে তিনি জানিয়েছেন, বর্তমান করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশনায় বিদ্যালয়ের  সকল কার্যক্রম বন্ধ। সেখানে  রানীহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মজিবুর রহমান সরকারের আইনের প্রতি বৃদ্ধাঙ্গলি দেখিয়ে  তার দ্বারা পরিচালিত অবৈধ কোচিং সেন্টারে বসে বিদ্যালয়ের মূল রেজিস্টার বহি বা কোন নথিপত্র ছাড়াই নিজে দোকান থেকে রেজিস্টার বহি কিনে প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করেন। যা আইন পরিপন্থী ।

ম্যানেজিং কমিটির সভাপতি অভিযোগ করেন অবৈধভাবে প্রধান শিক্ষক দোকান ভাড়ার ৪ লাখ টাকা তিনি বিদ্যালয়ের তহবিলে জমা দেননি, সহকারী প্রধান শিক্ষক নিয়োগে ১লাখ টাকা ক্ষতিসাধন, দোকান মেরামতের ২লাখ টাকা, বিদ্যুৎ বিলের নামে ১লাখ টাকা আতœসাৎ করেছেন । যেগুলোর কোন সুনিদিষ্ট কোন ভিত্তি নেই। বিদ্যালয়ের ভাড়া উত্তোলন রশিদে ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত সকল ভাড়া সঠিকভাবে প্রদান করা হয়েছে। যার রশিদ নং বিদ্যালয়ে সংরক্ষন রয়েছে। এছাড়াও সহকারী প্রধান শিক্ষক নিয়োগ করা হয়নি তাই এখানে  কোন টাকা খরচের কোন প্রশ্নই আসেনা। দোকান মেরামত বাবদ কিছু টাকা খরচ হলে ২ লাখ টাকা হয়নি এবং বিদ্যুৎ বিলের কোন টাকা আত্মসাৎ করাও হয়নি।যা পূর্বের কমিটি দ্বারা পরিক্ষিত।

  ম্যানেজিং কমিটির সভাপতি  মোঃ মজিবুর রহমান ও সদস্য ইঞ্জিনিয়ার মাহতাব উদ্দিন বিদ্যালয়ের জমিতে রানীহাটি পাঠাগার নামে যে পাঠাগার রয়েছে তা জন্মলগ্ন থেকে অদ্যাবধি কোন ভাড়া পরিশোধ করেননি। বিদ্যালয়ের স্বার্থ না দেখে সভাপতি তার পছন্দমত প্রার্থীকে সহকারী প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ প্রদান করতে  চাপ দিতে থাকেন। প্রধান শিক্ষক যোগ্য সহকারী প্রধান শিক্ষক নিয়োগের কথা বললে সভাপতি চরম অসন্তোষ প্রকাশ করে রাগের বশবর্তী হয়ে এধরনের অনাকাঙ্খিত সিধান্ত গ্রহন করেন। আমি উক্ত প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা প্রকাশ করে সংশিষ্ট অফিসকে সঠিক তদন্ত করার আহবান জানাচ্ছি।  

মোঃ কামাল হোসেন

প্রধান শিক্ষক

রানীহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়



মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ