আজ সোমবার, ২১শে ফাল্গুন ১৪৩০, ৪ঠা মার্চ ২০২৪

নাচোল ও তানোরে হাতির তাণ্ডবে প্রাণ গেল দুজনের

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জের নাচোল ও রাজশাহীর তানোরে একই হাতির তাণ্ডবে দুজনের প্রাণ গেছে। মারা যাওয়া দুজন হলেন নাচোল উপজেলার লক্ষীপুর গ্রামের বুলবুল মিয়ার ছেলে মুবাসসির (১৩) ও তানোর উপজেলার ধামধুম জুমার পাড়ার রামপদ (৪০)। 

ঘটনাটি ঘটেছে বুধবার সকাল সাড়ে ৭টার সময় নাচোল উপজেলার মানিকরা গ্রামে ও বিকেলে তানোর উপজেলার ধামধুম মৌজায় সবজি ক্ষেতে।  

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নাচোল থানার ওসি মিন্টু রহমান ও বিভাগীয় বণ্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবির।

তারা জানান, গত মঙ্গলবার রাত ৮টার সময় ২টি পোষা হাতি নাচোল মানিকরা গ্রামে বেঁধে রেখে মাহুতরা হোটেলে খেতে যান এবং ফিরে এসে দেখেন ১টি হাতি নেই। রাতভর খোঁজ নিয়ে কোনো সন্ধান না পেলেও বুধবার সকাল সাড়ে ৭টার দিকে লক্ষীপুর গ্রামে হাতিটির সন্ধান মিলে। বেশ কিছু শিশু মানিকরা গ্রামে হাতি দেখতে যায়। এসময় পেছন থেকে বড় হাতিটি মুবাসসিরকে শুঁড় দিয়ে ধরে আছাড় দিয়ে মেরে ফেলে। পরে জনতার হইচই শুরু হলে হাতিটি ধান ক্ষেতে চলে যায়। বিষয়টি জানতে পেরে বিভাগীয় বনবিভাগ থেকে একটি টিম ঘটনাস্থলে হাজির হয়। 

এসময় স্থানীয় পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরাও হাতিটি ধরতে অভিযান চালায়। দুপুর ১২টার পরে আটক ছোট হাতিটিকে দিয়ে বড় হাতিটিকে ধরার চেষ্টা করলে হাতিটি নাচোল থানার সীমানা অতিক্রম করে রাজশাহীর তানোর উপজেলার ধামধুম জুমার পাড়ার দিকে চলে যায়। এসময় সবজি ক্ষেতে কাজ করা অবস্থায় রামপদকে ধরে হাতিটি তার শুঁড় দিয়ে আছাড় দিয়ে মারে, এতে তার মৃত্যু হয়।  

শেষ খবর পাওয়া পর্যন্ত হাতিটি ধরার জন্য বিভাগীয় বনকর্মকর্তারা কৌশল পরিবর্তন করে চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে। 

দুপুরে শিশু মুসাব্বিরের ময়নাতদন্ত শেষ হয়েছে। তবে মামলার প্রক্রিয়া চলছে বলে নাচোল থানার ওসি মিন্টু রহমান জানিয়েছেন। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ