আজ রবিবার, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯শে মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে ডেঙ্গু প্রতিরোধ ও পরিষ্কার পরিচ্ছন্নতা সপ্তাহের উদ্বোধন

মেহেদি হাসান

জনসম্পৃক্ততা বাড়াতে এবং মানুষকে উদ্বুদ্ধ করতে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জেও শুরু হয়েছে ডেঙ্গু প্রতিরোধ ও পরিষ্কার পরিচ্ছন্নতা সপ্তাহ ২০২৩। 

‘নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ স্লোগানকে সামনে রেখে রোববার সকাল ১০ টায় এ কর্মসূচির আয়োজন করা হয়। ইউনিসেফ বাংলাদেশের সহযোগিতায় জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগ র‌্যালি, আলোচনা, মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছনতা কর্মসূচির আয়োজন করে। 

স্থানীয় সরকার চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁওয়ের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মো. নুরুজ্জামান, সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আফাজ উদ্দিন বক্তব্য প্রদান করেন।  সভার শুরুতেই ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক  ভিডিও চিত্র উপস্থাপন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাছমিনা খাতুন। সভা সঞ্চালনা করেন সহকারী কমিশনার আমিনুল ইসলাম।পরে জেলা প্রশাসকের কার্যালয় এলাকা ও কালেক্টরেট শিশু পার্ক ফগার দিয়ে মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করা হয়। সপ্তাহ ব্যাপী কর্মসূচিতে স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ